ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

কোথায় কিভাবে ঈদ উদযাপন করবেন ক্রিকেটাররা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩, ২১:২৫

কোথায় কিভাবে ঈদ উদযাপন করবেন ক্রিকেটাররা
ক্রিকেটারদের ঈদ উদযাপন । ছবি : তাসকিন আহমেদের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে নেয়া

ঈদ উদযাপনে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। যে তালিকায় অন্য সবার মতো আছের ক্রিকেট মাঠের তারকারাও। জাতীয় দলের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে ব্যস্ততা না থাকায় ঈদ উদযাপনে এবার বেশিরভাগ ক্রিকেটারই গ্রামের বাড়িতে গেছেন। এক নজরে দেখে নেয়া যাক কোন ক্রিকেটার কোথায় ঈদ উদযাপন করবেন।

মাশরাফী বিন মোর্ত্তজা

শত ব্যস্ততার ফাঁকে একটু ছুটি পেয়েই পরিবার নিয়ে ওমরাহ করতে সৌদি আরব গেছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজা। সেখানেই পরিবার নিয়ে ঈদ উদযাপন করছেন নড়াইল এক্সপ্রেস। মাশরাফীর স্ত্রী সুমনা হক সুমি তাদের ঈদ উদযাপনের ছবিও পোস্ট করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

সাকিব আল হাসান ঢাকা প্রিমিয়ার লিগের রাউন্ড রবিন লিগ শেষেই পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে গ্রামের বাড়ি মাগুরাতে অবস্থান করছেন সাকিব। বৃহস্পতিবার (২০ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে মাগুরাতে যান সাকিব। মাগুরাতে গিয়ে বসে নেই সাকিব, বন্ধুদের সঙ্গে বাইকে ঘুরতেও বেরিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তামিম ইকবাল পারিবারিকভাবে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না ওপেনার তামিম ইকবালের। অসুস্থতার কারণে ছেলে আরহামকে নিয়ে সম্প্রতি গেছেন সিঙ্গাপুরে। দেশে ফিরেও এবার চট্টগ্রামে পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ উদযাপন করতে পারছেন না তামিম। এক স্ট্যাটাসের মাধ্যমে বিষয়টি জানিয়েছেন তামিম।

মুশফিকুর রহিম জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম প্রতিবারের মতো এবারও নিজ বাড়ি বগুড়ায় পরিবারসহ ঈদ উদযাপন করবেন। ঈদ উদযাপন শেষে আগামী ২৪ এপ্রিল ঢাকায় ফিরে ২৫ এপ্রিল থেকে নিজ উদ্যোগে অনুশীলন শুরু করার কথা তার।

তাসকিন আহমেদ ডানহাতি পেসার তাসকিন আহমেদ বরাবরের মতো পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকাতেই ঈদ উদযাপন করবেন। চোটের কারণে আসন্ন আয়ারল্যান্ড সিরিজের দলে রাখা হয়নি তাসকিনকে। চোট থেকে সেরে উঠতে এখন পুর্নবাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন এই পেসার।

মুস্তাফিজুর রহমান অন্য সবারমত পরিবারের সঙ্গে ঈদ উদযাপনের সুযোগ পাচ্ছেন না মুস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে ব্যস্ত এই ক্রিকেটার। আইপিএল শেষেই আয়ারল্যান্ড সফরের দলে যোগ দেবেন মুস্তাফিজ।

মেহেদী হাসান মিরাজ সুযোগ পেলেই গ্রামের বাড়িতে ছুটে যান ক্রিকেটার মিরাজ। যার ধারাবাহিকতায় এবারের ঈদেও পরিবার নিয়ে খুলনায় গেছেন মিরাজ। সেখানে ঈদ পালন শেষে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন ডানহাতি এই অলরাউন্ডার।

এবাদত, নাসুম ও খালেদ সিলেটের গর্ব ইবাদত হোসেন, নাসুম আহমেদ ও খালেদ আহমেদরা নিজ নিজ বাড়িতে ঈদ পালন করবেন। এই তিন ক্রিকেটার প্রতিবার পরিবার নিয়েই ঈদ উদযাপন করে থাকেন। এছাড়াও মাহমুদুল হাসান জয় চাঁদপুরে, ইয়াসির আলি চৌধুরী রাব্বি চট্টগ্রামে ঈদ উদযাপন করবেন।

ঈদের পরই সিলেটে শুরু হবে আয়ারল্যান্ড সিরিজের প্রস্তুতি ক্যাম্প। এজন্য আগামী বুধবার (২৬ এপ্রিল) সেখানে পাড়ি জমাবেন টাইগাররা। সেখানে ২৭, ২৮ এবং ২৯ এপ্রিল অনুশীলন শেষে ঢাকায় ফিরবেন ক্রিকেটাররা। এরপর আইরিশদের বিপক্ষে খেলতে ১ মে ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত