ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

অভিষেকে ব্যর্থ রনি তালুকদার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৪ মে ২০২৩, ১৬:২৪

অভিষেকে ব্যর্থ রনি তালুকদার
রনি তালুকদার। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে অনেক আগেই। এবার ওয়ানডেতেও অভিষেক ক্যাপ পরে ফেললেন রনি তালুকদার। তবে নিজের প্রথম ওয়ানডেটা রাঙাতে পারলেন না রনি। অভিষেক ম্যাচে মাত্র ১৪ বল মোকাবেলা করে ৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। রনির বিদায়ে আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের শুরুটা ভালো হলো না বাংলাদেশের।

রোববার ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। সাকিব আল হাসানের চোটের কারণে সিরিজের শেষ ম্যাচে পরিবর্তন আসাটা অনুমিতই ছিল। হয়েছে সেটাই। তবে শুধু সাকিব নয় আজ খেলানো হচ্ছে না পেসার শরিফুল ইসলাম ও তাইজুল ইসলামকে।

আইরিশদের বিপক্ষে ম্যাচটি দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয়েছে মৃত্যুঞ্জয় চৌধুরীর। এ ছাড়া ওয়ানডে অভিষেক হচ্ছে রনি তালুকদারের। সেই সঙ্গে ফেরানো হয়েছে মুস্তাফিজুর রহমানকে।

নিজেদের অভিষেক দিনে সাকিব আল হাসানের হাতে ক্যাপ পরেছেন মৃত্যুঞ্জয় ও রনি। বাংলাদেশের ক্রিকেটে ১৪১তম ওয়ানডে ক্রিকেটার হলেন মৃত্যুঞ্জয় আর রনি হলেন ১৪২তম ওয়ানডে ক্রিকেটার।

এদিকে তাইজুল ও সাকিবের না থাকায় আজ স্পিন বিভাগ সামলাতে হবে মেহেদী হাসান মিরাজকে। পেস বিভাগে আছেন হাসান মাহমুদ, ইবাদত হোসেন ও মুস্তাফিজুর রহমান।

অন্যদিকে সিরিজ বাঁচানোর ম্যাচে শ্রীলঙ্কা একাদশে এনেছে এক পরিবর্তন। ম্যাচটিতে তারা সুযোগ দিয়েছে ক্রেইগ ইয়াংকে। তাঁর বদলে বাদ পড়েছেন গ্রাহাম হিউম।

চেমসফোর্ডে ম্যাচটি আইরিশদের বিপক্ষে টসে হেরে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। ফলে আজ আইরিশদের হারালেই ২-০ ব্যবধানে সিরিজ জিতে ফিরতে পারবে বাংলাদেশ।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত