ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পাঞ্জাবকে হারিয়ে দিল্লির দাপুটে জয়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৮ মে ২০২৩, ০০:৪২

পাঞ্জাবকে হারিয়ে দিল্লির দাপুটে জয়
আজকের ম্যাচ। ছবি: সংগৃহীত

দিল্লি ক্যাপিটালসের দেয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১৫ রানে হেরেছে পাঞ্জাব কিংস। বুধবার ধর্মশালা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ২১৩ রান করে পাঞ্জাব।

উদ্বোধনী জুটিতে ৯৪ রান পায় তারা। এরপর ঝড় তোলেন রাইলি রুশো। ৩৭ বলে ৬ চার ও ৬ ছক্কায় অপরাজিত ৮২ রানের দানবীয় এক ইনিংস খেলেন এই প্রোটিয়া ব্যাটার।

এছাড়া ৩৮ বলে ৫৪ রান করেন পৃথ্বী শ। ৩১ বলে ৪৬ রান আসে অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে। ১৪ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন ফিল সল্ট। পাঞ্জাবের হয়ে দুটি উইকেট নেন স্যাম কারান।

জবাবে প্রথম ওভারে কোনো রানই নিতে পারেনি পাঞ্জাব। দ্বিতীয় ওভারের প্রথম বলে গোল্ডেন ডাক মারেন অধিনায়ক শিখর ধাওয়ান। আরেক ওপেনার প্রভসিমরানও খুব বেশিক্ষণ টেকেননি। রানের গতি কমতে থাকলেও অথর্ব তাইড়ে ও লিয়াম লিভিংস্টোন জুটি আশা জোগাচ্ছিল পাঞ্জাবকে।

৪২ বলে ৫৫ রান করে রিটায়ার্ড আউট হন অথর্ব। কিন্তু একপ্রান্ত আগলে রেখেছিলেন লিভিংস্টোন। চার-ছক্কার ফুলঝুড়ি ছুটাতে থাকেন তিনি। কিন্তু তারপরও সেই লক্ষ্য অসম্ভব হয়ে দাঁড়ায় পাঞ্জাবের কাছে। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ৪৮ বলে ৫ চার ও ৯ ছক্কায় ৯৪ রানের ইনিংস খেলেন লিভিংস্টোন। শেষ ওভারে ৩৩ রান প্রয়োজন ছিল পাঞ্জাবের। কিন্তু ১৭ রানের বেশি হয়নি। দিল্লির হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা ও আনরিখ নরকিয়া।

এই ম্যাচ জিতলেও আইপিএলে দিল্লির বিদায় ঘণ্টা আগেই বেজে গিয়েছে। তবে সান্ত্বনার এই জয়ে একধাপ উন্নতি হয়েছে। ১৩ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৯-এ আছে তারা। অন্যদিকে আটে থাকা পাঞ্জাবের সংগ্রহ ১২ পয়েন্ট। তবে প্লে-অফে খেলার আশা এখনো বেঁচে আছে তাদের। সেজন্য শেষ ম্যাচে রাজস্থানের বিপক্ষে জয়ের বিকল্প নেই। একইসঙ্গে তাকিয়ে থাকতে হবে মুম্বাই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও কলকাতা নাইট রাইডার্সের হারের দিকেও।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত