ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

বার্সার শিরোপা উৎসব ম্লান করে দিলো সোসিয়েদাদ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২১ মে ২০২৩, ১০:০৩  
আপডেট :
 ২১ মে ২০২৩, ১০:২১

বার্সার শিরোপা উৎসব ম্লান করে দিলো সোসিয়েদাদ
লা লিগা চ্যাম্পিয়ন শিরোপা হাতে বার্সেলোনা । ছবি: ফেসবুক

চার ম্যাচ বাকি থাকতেই লা লিগা শিরোপা নিশ্চিত করেছিল বার্সেলোনা। সেদিন এস্পানিওলের মাঠে বিশৃঙ্খলার জন্য শিরোপা উদযাপন করতে পারেনি বার্সা। সেই আক্ষেপ মেটানোর জন্য ঘরের মাঠ ন্যু ক্যাম্পে উৎসব করার পরিকল্পনা করেছিল তারা। কিন্তু সেই উৎসব ম্লান করে দিলো সোসিয়েদাদ। চ্যাম্পিয়ন বার্সাকে ঘরের মাঠে হারিয়ে লিগ টেবিলে সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা উজ্জ্বল করল রিয়াল সোসিয়েদাদ।

শনিবার (২০ মে) রাতে ন্যু ক্যাম্পে ২-১ গোলে হেরে গেছে বার্সেলোনা। চলতি লিগ মৌসুমে ঘরের মাঠে এই প্রথমবার হারলো তারা। সোসিয়েদাদের হয়ে গোল করেন মিকেল মেরিনো ও অ্যালেক্সান্দার সরলথের। আর বার্সার হয়ে শেষ দিকে ব্যবধান কমান রবার্ট লেভানদোভস্কি।

ম্যাচ শেষে বার্সার হাতে তুলে দেয়া হয় চ্যাম্পিয়ন ট্রফি। ম্যাচে জয় না মিললেও ঘরের মাঠে সমর্থকদের সামনে শিরোপা উদযাপনে কোনো কমতি ছিল না জাভি হার্নান্দেজে শীর্ষদের। ফেভারিট হিসেবেই এই ম্যাচ খেলতে নেমেছিল বার্সা। লিগে গত ১৩ ম্যাচে সোসিয়েদাদের বিপক্ষে অপরাজিত ছিল তারা। তাছাড়া ঘরের মাঠে বস্ক দলটির বিপক্ষে গত ২৪ ম্যাচের সবগুলো জিতেছিল কাতালান জায়ান্টরা। অথচ শিরোপা উৎসবের দিন ইতিহাস বদলে গেলো।

ম্যাচ হেরেও বার্সার শিরোপা উৎসব । ছবি: সংগৃহীত

এদিন, ম্যাচের শুরুতেই সরলোথের অ্যাসিস্টে সহজ গোল করেন মেরিনো। সোসিয়েদাদ কিপার রেমিরো দারুণ সেভে দেম্বেলেকে সমতা ফেরাতে দেননি। কেসি ও লেভানডোভস্কি ভালো সুযোগ নষ্ট করে বার্সাকে ম্যাচে ফেরাতে ব্যর্থ হন। অন্যদিকে বারেনেটশিয়া দুটি সুযোগ তৈরি করেও স্বাগতিকদের জালে বল জড়াতে পারেননি।

সরলোথ দ্বিতীয়ার্ধে আরেকবার গোলের সুযোগ হারান। অবশ্য তিনি গোল করেই ছেড়েছেন। ডি ইয়াংয়ের কাছ থেকে বল কেড়ে নিয়ে প্রতিআক্রমণে যান জুবিমেন্দি। কুবো ড্রাইভ দিয়ে বল তার কাছে ফেরত পাঠান। সরলোথকে দিয়ে সহজ গোল করান সোসিয়েদাদ মিডফিল্ডার।

নির্ধারিত সময়ের শেষ মিনিট অর্থাৎ ৯০ মিনিটে একটি গোল শোধ করে নাটকীয় কিছুর আভাস দেন লেভানদোভস্কি। তরেসের ক্রসে হেডে গোলটি করেন পোলিশ তারকা। আসরে লেভানদোভস্কির গোল হলো ২২টি। সর্বোচ্চ গোলের পুরস্কার পিচিচি ট্রফি জয়ের লড়াইয়ে আরেক ধাপ এগিয়ে গেলেন তিনি। ১৭ গোল নিয়ে তার পরে আছেন রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার করিম বেনজেমা।

শিরোপা উৎসবের রাতে সোসিয়েদাদে কাছে বার্সার হার । ছবি: সংগৃহীত

৩৫ ম্যাচে ২৭ জয় ও ৪ ড্রয়ে ৮৫ পয়েন্ট বার্সেলোনার। এক ম্যাচ কম খেলে ৭১ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। তাদের সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আতলেতিকো মাদ্রিদ।

৩৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চারে আছে রিয়াল সোসিয়েদাদ। পাঁচ নম্বরে থাকা ভিয়ারিয়ালের চেয়ে তারা এগিয়ে আছে ৫ পয়েন্টে। এই জয়ে লিগ টেবিলে সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা উজ্জ্বল করল রিয়াল সোসিয়েদাদ।

আরও পড়ুন: ২০২৬ ফুটবল বিশ্বকাপের লোগো উন্মোচন

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত