ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ইংলিশ কাউন্টিতে ডাক পেলেন মিরাজ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২১ মে ২০২৩, ১৭:১৯

ইংলিশ কাউন্টিতে ডাক পেলেন মিরাজ
মেহেদী হাসান মিরাজ। ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের শুরু থেকেই মেহেদী হাসান মিরাজ এক সম্ভাবনার নাম। প্রতিনিয়ত আস্থার প্রতিদান দেয়া এই ক্রিকেটার বাংলাদেশের ভবিষ্যত তারকাদের মধ্যে অন্যতম। এবার ইংলিশ কাউন্টি দল ওয়ারউইকশায়ারের হয়ে খেলার প্রস্তাব পেয়েছেন ডানহাতি এই অলরাউন্ডার।

সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মিরাজের সঙ্গে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলেছেন ইংলিশ ক্রিকেটার জ্যাক লিন্টট। মূলত এই লিন্টটই মিরাজকে কাউন্টি খেলার প্রস্তাব দেন। এমন সুযোগ পেয়ে হারাতে নারাজ মিরাজ, ব্যস্ত সূচি না থাকলে খেলতে চান কিছু ম্যাচ।

এই বিষয়ে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে মিরাজ বলেন, যদি জাতীয় দলের খেলা না থাকে, তাহলে বোর্ডের অনুমতি নিয়ে ৫-৬টা ম্যাচ খেলে আসব। কাউন্টি দলের হয়ে খেলার ইচ্ছা ছিল সব সময়। এখন দেখি, যদি সময়–সুযোগ হয়, তাহলে হয়তো সেখানে কিছু ওয়ানডে খেলা হবে।

কাউন্টিতে সচরাচর এক মৌসুম বা ম‌্যাচ বাই ম‌্যাচ খেলার জন‌্য ক্রিকেটারদের সঙ্গে ক্লাবগুলোর চুক্তি হয়। মিরাজকে ম‌্যাচ বাই ম‌্যাচ পেমেন্ট করবে ক্লাবটি। আর্থিক দিকটি মিরাজ বিবেচনায় আনছেন না। কাউন্টি ক্রিকেটের অভিজ্ঞতা নেয়ার ইচ্ছা তার।

মিরাজ বলেন, সবার মুখে শুনেছি, কাউন্টিতে খেললে ক্রিকেটারদের খেলার মান উন্নতি হয়। ওখানের পরিবেশ, উইকেট, কন্ডিশন সবকিছুর একটা ভালো আমেজ থাকে। তাই যেতে চাচ্ছি। দেখা যাক, ভাগ‌্যে থাকলে কয়েকটি ম‌্যাচ গিয়ে খেলব।

বাংলাদেশ দল কদিন আগেই ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে এসেছে। এখন ক্রিকেটাররা আছেন ছুটিতে। আগামী মাসে আবার তাদের ব্যস্ততা শুরু হবে। আগামী ১০ জুন বাংলাদেশে আসার কথা আফগানিস্তান দলের। সফরে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত