ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

রোনালদোকে টপকে ইউরোপিয়ান লিগে সর্বোচ্চ গোলদাতা মেসি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ মে ২০২৩, ১২:৫৫

রোনালদোকে টপকে ইউরোপিয়ান লিগে সর্বোচ্চ গোলদাতা মেসি
রেকর্ড ভাঙা গোলের পর মেসি। ছবি: সংগৃহীত

নিত্যনতুন রেকর্ডে নিজের নাম লেখাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তিনি গোল করলেই যেন নতুন কোনো রেকর্ড, এই চলছে গত কয়েক ম্যাচ ধরেই। ফ্রেঞ্চ লিগে পিএসজির শিরোপা জয়ের পথে স্ত্রাসবুর্গের বিপক্ষে গোল করেই যেমন আরেকটি রেকর্ড নিজের করে নিলেন আর্জেন্টাইন জাদুকর।

শীর্ষ পাঁচ ইউরোপিয়ান লিগ ফুটবলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেছেন মেসি। বার্সেলোনা ও পিএসজির হয়ে খেলে এই কীর্তি গড়েছেন তিনি।

স্ত্রাসবুর্গের বিপক্ষে মেসির গোলটি ছিলো ইউরোপিয়ান লিগে তার ৪৯৬ তম। বার্সেলোনার হয়ে ৪৭৪ টি গোল করেছেন আর্জেন্টাইন জাদুকর। পিএসজির হয়ে এখন পর্যন্ত করেছেন ২২ টি।

এর আগে এই রেকর্ড দখলে ছিলো ক্রিশ্চিয়ানো রোনালদোর। ৪৯৫ টি গোল নিয়ে এককভাবে শীর্ষে ছিলেন পর্তুগিজ তারকা। রিয়াল মাদ্রিদের হয়ে ৩১১ টি, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দুই দফায় ১০৩ টি এবং জুভেন্তাসের হয়ে ৮১ টি গোল করেছেন সিআর সেভেন।

রোনালদো ইউরোপ ছাড়ায় নিজের গোলসংখ্যা বাড়িয়ে নেয়ার সুযোগ আপাতত তার সামনে নেই। তবে লিওনেল মেসি নিজের রেকর্ড সমৃদ্ধ করার সুযোগ পাচ্ছেন, যার সদ্ব্যবহার করে নিজেকে ধরাছোঁয়ার বাইরে নিয়ে যেতে পারেন এলএম টেন।

আরও পড়ুন: ৫ হাজার কোটি টাকায় সৌদি ক্লাবে খেলবেন মেসি

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত