ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

চ্যাম্পিয়ন হয়ে ভক্তদের সুখবর দিলেন ধোনি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ৩০ মে ২০২৩, ০৭:১৬

চ্যাম্পিয়ন হয়ে ভক্তদের সুখবর দিলেন ধোনি
মহেন্দ্র সিং ধোনি। ছবি: সংগৃহীত

আইপিএলের ১৬তম আসরের শুরুতেই গুঞ্জন ছিলো এই আসরেই ইতি টানতে যাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। সেই গুঞ্জন অবশ্য উড়িয়ে দিয়েছেন ধোনি নিজেই। জানিয়েছেন, আরও এক মৌসুম খেলার পরিকল্পনা আছে তার। বলেছেন, আরও একটি মৌসুম খেলা চেন্নাই সমর্থকদের জন্য উপহার হবে।

সোমবার আইপিএলের ১৬তম আসরে গুজরাট টাইটান্সকে হারিয়ে পঞ্চমবারের মত চ্যাম্পিয়ন হয় চেন্নাই সুপার কিংস। আইপিএলে ধোনির ২৫০তম ম্যাচ ছিল এটি।

শিরোপা গ্রহণ করার সময় ধোনি বলেন, আপনি যদি পরিস্থিতি বিবেচনা করে দেখেন, তাহলে আমার জন্য এটি অবসর ঘোষণা করার সেরা সময়। অবসর বলাটা অনেকটা সহজ, কঠিন হল নয় মাস কঠোর পরিশ্রম করা এবং আরও একটি আইপিএল খেলার চেষ্টা করা। শরীর ধরে রাখতে হয়। কিন্তু চেন্নাই সমর্থকদের কাছ থেকে যে পরিমাণ ভালোবাসা পেয়েছি, তাতে আরও একটি মৌসুম খেলা তাদের জন্য উপহার হবে।

ক্যাপ্টেন কুল বলেন, যেভাবে ভক্তরা ভালোবাসা এবং আবেগ দেখিয়েছে, তাদের জন্য আমার কিছু করা দরকার। এটা আমার ক্যারিয়ারের শেষ অংশ। গুজরাটেও তা হয়েছিল। পুরো মাঠ আমার নাম জপ করেছিল। চেন্নাইতেও এমনটা হয়ে থাকে। আমি ফিরে এসে যদি করতে পারি, তবে খেলতে পারলে অবশ্যই ভালো কিছু হবে।

উল্লেখ্য, ২০০৮ সালে পাঞ্জাবের বিপক্ষে চেন্নাইয়ের জার্সিতে আইপিএল অভিষেক হয় ধোনির। ১৬টি আসরের মাঝে ১৪ আসরই খেলেছেন চেন্নাইয়ের হয়ে। মাঝে ম্যাচ ফিক্সিং ও দুর্নীতিতে জড়িয়ে দুই মৌসুম (২০১৬ ও ২০১৭) আইপিএল থেকে নিষিদ্ধ ছিল চেন্নাই। সে সময় ধোনি খেলেছেন রাইজিং পুনে সুপার জায়ান্টসের হয়ে। ২০১৭ সালে পুনের হয়েও ফাইনাল খেলেন ধোনি।

চেন্নাইয়ের হয়ে মোট ১০টি ফাইনাল খেলেন ধোনি। যার মাজে চ্যাম্পিয়ন হয়েছেন ৫ বার। ২০১০, ২০১১, ২০১৮, ২০২১ ও ২০২৩ মৌসুম।

এখন পর্যন্ত আইপিএলে ২৫০টি ম্যাচ খেলেছেন এই উইকেটরক্ষক ব্যাটার। ব্যাট করেছেন ২১৮ ইনিংস। ১৩৫.৯২ স্ট্রাইক রেটে ৩৮.৭৯ গড়ে করেছেন ৫,০৮২ রান। উইরক্ষক হিসেবেও ছিলেন অনবদ্য। ১৪২টি ক্যাচের পাশাপাশি স্ট্যাম্পড আউট করেছেন ৪২টি।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত