ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

পাঠ্য বইয়ে ধোনি ফুটবলার! ভাইরাল সেই ছবি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৯ জুন ২০২৩, ১১:২২  
আপডেট :
 ০৯ জুন ২০২৩, ১১:২৭

পাঠ্য বইয়ে ধোনি ফুটবলার! ভাইরাল সেই ছবি
পাঠ্য বইয়ে ধোনি ফুটবলার । ছবি: কোলাজ

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ফুটবলের ভক্ত এ কথা ঠিক। তার ফুটবলপ্রীতি নতুন নয়। তিনি যখন স্কুলে পড়তেন সেই সময় নিজের দলের হয়ে গোলকিপিং করতেন। পরবর্তীতে ক্রিকেট দুনিয়ায় রাজ করেছেন মাহি। অনেক সময় ধোনিকে ক্রিকেট ছেড়ে ফুটবল খেলতে দেখা গেছে অনেক প্রদর্শনী ম্যাচে।

তবে সম্প্রতি একটি পাঠ্য বইয়ের ছবি ভাইরাল হয়েছে যেখানে ধোনিকে দেখানো হয়েছে ফুটবলার হিসেবে। এই পাঠ্য বইয়ের ওই পৃষ্ঠার ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই নিমিষে ভাইরাল হয়েছে। যেখানে কমেন্টের বন্যা বইয়ে দিচ্ছেন ধোনির ভক্তরা।

ভারতের ক্যাপ্টেন থাকাকালীন সুযোগ পেলেই অনুশীলনে হামেশাই ফুটবল খেলতেন। বিভিন্ন ফুটবল ম্যাচ দেখতেও স্টেডিয়ামে পৌঁছে যান মাহি। আইএসএলে তার নিজস্ব দল রয়েছে। এ সব মাহির ফুটবল প্রেমের নিদর্শন। কিন্তু তা বলে তার পরিচিতি ফুটবলার হিসেবে নয়। সম্প্রতি এক পাঠ্য বইয়ে ভারতের দুই সাবেক অধিনায়কের ছবি দেয়া হয়েছে। যেখানে বিরাট কোহলির নামের নীচে লেখা হয়েছে ক্রিকেটার। আর মহেন্দ্র সিং ধোনির নামের নীচে লেখা হয়েছে ফুটবলার।

পাঠ্য বইয়ে বিরাট কোহলি ক্রিকেটার আর ধোনি ফুটবলার । ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটকে ধোনি বিদায় জানিয়েছেন ঠিকই, কিন্তু তিনি এখনও আইপিএলে খেলেন। চেন্নাই সুপার কিংসের নেতৃত্বের ব্যাটন তার হাতে রয়েছে।

আরও পড়ুন: ১৪ বছর পর মাদ্রিদকে বিদায় বললেন বেনজেমা

উল্লেখ্য, বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনির পাশে ওই পাঠ্য বইয়ের পৃষ্ঠায় রয়েছে আর এক ক্রিকেটারের ছবি। তার নাম জ্ঞানেন্দ্র মল্ল। তিনি নেপালের ক্রিকেটার। কিন্তু ওই পাঠ্য বইয়ে ধোনির মতো জ্ঞানেন্দ্রকেও ফুটবলার হিসেবে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত