ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

‘আমি মুসলিম বলেই এসেছি’, সৌদি যাওয়ার কারণ জানালেন বেনজেমা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৯ জুন ২০২৩, ১২:৪৮

‘আমি মুসলিম বলেই এসেছি’, সৌদি যাওয়ার কারণ জানালেন বেনজেমা
সৌদি যাওয়ার কারণ জানালেন করিম বেনজেমা । ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘ ১৪ বছরের সম্পর্ক এখন অতীত। স্পেন থেকে সরাসরি সৌদি আরবে পাড়ি দিয়েছেন করিম বেনজেমা। ক্রিশ্চিয়ানো রোনালদোর পর সৌদি আরবের ফুটবলে যুক্ত হল আরও একটি বড় নাম। রোনালদোর প্রতিপক্ষ ক্লাব আল ইতিহাদে যোগ দিয়েছেন তিনি। বেনজেমার সৌদি যাওয়ার পিছনে মূল কারণ কী হতে পারে? নতুন চ্যালেঞ্জ না বিপুল অঙ্কের টাকা।

তবে কারণ শুনলে নিশ্চই অবাক হবেন। এগুলোর কোনওটারই নাম নিলেন না ফরাসি স্ট্রাইকার। ব্যালন ডি’অর জয়ী ফুটবলার তার সৌদি যাওয়ার পিছনে ধর্মকেই মূল কারণ হিসেবে দেখছেন। সেটাই নাকি তাকে স্পেন থেকে সৌদি আরবে টেনে এনেছে।

সদ্য শেষ হওয়া সৌদি প্রো লিগ খেতাব জিতেছে আল ইতিহাদ। ক্লাবটি ৩৫ বছরের বেনজেমাকে দলে নিয়ে তিন বছরের চুক্তিতে। ২০২৬ সাল পর্যন্ত ফরাসি স্ট্রাইকার মধ্যপ্রাচ্যের এই দেশটিতে খেলবেন। প্রতি মৌসুমে আয় করবেন ২০০ মিলিয়ন ইউরো। রিয়াল মাদ্রিদ ছেড়ে সৌদি প্রো লিগের মতো কম জনপ্রিয় একটি লিগে খেলার পিছনে এমন বিশাল আর্থিক প্যাকেজ ছাড়া আর কীই বা কারণ থাকতে পারে?

আল ইতিহাদ ক্লাবের মিডিয়া চ্যানেলে বেনজেমা যেটা বলেছেন তাতে চোখ কপালে উঠেছে অনেকের। কেন সৌদি আরবকে বেছে নিলেন? এর উত্তরে সাবেক রিয়াল তারকা বলেছেন, ‘কারণটা হল আমি একজন মুসলিম এবং সৌদি একটা মুসলিম দেশ। আমার সবসময়ই এ দেশে থাকার ইচ্ছে ছিল।’ আল ইতিহাদে যোগ দেয়ায় কাজের পাশাপাশি সৌদিতে থাকার ইচ্ছেও পূরণ করে নিলেন বেনজেমা।

আরও পড়ুন: ১৪ বছর পর মাদ্রিদকে বিদায় বললেন বেনজেমা

আগামী দিনে সৌদির ফুটবলের ব্যপক উন্নতির সম্ভাবনা দেখছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। বিশেষ করে তার ও রোনালদোর দেশটির ফুটবল লিগে যোগ দেয়ার পর।

বেনজেমা বলেন, ‘নতুন চ্যালেঞ্জ নিয়েছি। নিজের প্রতিভা প্রদর্শনের জন্য আমি তৈরি। এই লিগে এখন অনেক বড় বড় নাম যুক্ত হয়েছে। প্রথমে ক্রিশ্চিয়ানো রোনালদো, তারপর আমি। সবাইকে দেখিয়ে দেয়া প্রয়োজন যে সৌদি ফুটবল বিশ্ব দরবারে প্রভাব ফেলতে পারে। এখানে শুধুমাত্র ভালো খেলাটাই বড় বিষয় নয়। আমি ইউরোপে যে সাফল্য পেয়েছি তা এখানেও নিয়ে আসার চেষ্টা করব। রিয়াল মাদ্রিদে যেভাবে খেলতাম ঠিক একইভাবে এখানে খেলতে পারব।’

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত