ঢাকা, রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

মেসি ম্যাজিকে প্রথম ম্যাচেই আর্জেন্টিনার বাজিমাৎ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫২  
আপডেট :
 ০৮ সেপ্টেম্বর ২০২৩, ১২:২২

মেসি ম্যাজিকে প্রথম ম্যাচেই আর্জেন্টিনার বাজিমাৎ
বিশ্বকাপ জয়ী তারকা লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ জয়ী তারকা লিওনেল মেসি ম্যাজিকে ইকুয়েডরের বিরুদ্ধে জয় দিয়ে ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করেছে আর্জেন্টিনা। নিজেদের প্রথম ম্যাচে ইকুয়েডরকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচের একমাত্র গোলটিও করেছেন মেসি।

লিওনেল মেসির অনবদ্য পারফর্ম্যান্সে ঘরের মাঠ বুয়েন্স আয়ারসের মাস মনুমেন্টাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে ইকুয়েডরের মুখোমুখি হয় লিওনেল স্কালোনির দল।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের ওপর প্রভাব বিস্তার করতে থাকে আকাশী-নীল জার্সিধারীরা। ম্যাচের ১৬ মিনিটে প্রথম আক্রমণে যায় আর্জেন্টিনা। ২৮ মিনিটেও দুটো ভালো সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু বল লক্ষ্যে রাখতে পারেননি এনজো ফার্নান্দেজ ও লাউতারো মার্টিনেজ। প্রথমার্ধ শেষের খানিক আগে ইকুয়েডরও আক্রমণ শানায় আর্জেন্টিনার গোলপোস্টে।

কিন্তু গোলের দেখা পায়নি। ফলে গোলশূন্য সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দুই দল। বিরতির পর ইকুয়েডরের গোলপোস্টে মুহুর্মুহু আক্রমণ চালায় মেসি-রোমেরো-নিকোলাস গঞ্জালেসরা। কিন্তু বারবার হতাশ হয়ে ফিরতে হয় তাদের। অবশেষে ৭৮ মিনিটে আসে সেই মাহেন্দ্রক্ষণ। নিজেদের বক্সের সামনে লাউতারো মার্টিনেজকে ফাউল করেন ইকুয়েডর মিডফিল্ডার ময়জেস কাইসেদো। ফ্রি কিক পায় আর্জেন্টিনা। ২১ গজ দূর থেকে মেসির বাঁকানো ফ্রি কিকটি ইকুয়েডর গোলকিপার এরনান গ্যালিন্দেজের চেয়ে দেখা ছাড়া কোনো উপায় ছিল না।

এদিকে, দক্ষিণ আমেরিকান বিশ্বকাপ বাছাইপর্বের অন্য ম্যাচে পেরুর সঙ্গে গোলশূন্য ড্র করেছে প্যারাগুয়ে। ভেনেজুয়েলাকে ১-০ গোলে হারিয়েছে কলম্বিয়া।

আরও পড়ুন: চীনের বিমানবন্দরে মেসি আটক!​

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত