ঢাকা, রোববার, ১০ ডিসেম্বর ২০২৩, ২৫ অগ্রহায়ণ ১৪৩০ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

সাকিবকে পাকিস্তানের অধিনায়ক বানাল আইসিসি!

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১৭:৫৭  
আপডেট :
 ০৪ অক্টোবর ২০২৩, ১৮:২৮

সাকিবকে পাকিস্তানের অধিনায়ক বানাল আইসিসি!
বিশ্বকাপ উপলক্ষ্যে ‘ক্যাপ্টেন্স ডে’ তে বক্তব্য রাখছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান, ছবি: সংগৃহীত

রাত পৌহালেই ভারতের মাটিতে শুরু হচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপ। ভারতের আহমেদাবাদে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের এবারের আসর। প্রতিবারের মত ১০ দলের অধিনায়ককে নিয়ে এবারও টুর্নামেন্টের আগের দিন হয়ে গেল ‘ক্যাপ্টেন্স ডে’। দল ধর্মশালায় থাকলেও অধিনায়ক সাকিব আল হাসান আছেন আহমেদাবাদে।

ক্যাপ্টেন্স মিটে উপস্থিত হয়ে নিজেদের স্বপ্ন ও সম্ভাবনার কথা শুনিয়েছেন অধিনায়করা। সেখানে বিরাট এক ভুল করে বসে আইসিসির গ্রাফিক্স কন্ট্রোল বিভাগ। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান যখন অনুষ্ঠানে নিজেদের বিশ্বকাপ পরিকল্পনার কথা বলছেন তখন তার পরিচয় দেয়া স্টোনে নাম ওঠে সাকিব আল হাসান, অধিনায়ক পাকিস্তান।

এবারের বিশ্বকাপ মাঠে গড়ানোর আগে থেকেই আলোচনা ছিল নানা বিষয়ে। একাধিকবার সূচি পরিবর্তন, ক্রিকেটার ও গণমাধ্যমকর্মীদের ভিসা জটিলতা, পাকিস্তান দলের ভেন্যু নিয়ে আপত্তি-সব মিলিয়ে বিশ্বকাপ শুরু আগ থেকেই সমালোচনায় বিদ্ধ আয়োজক ভারত।

এদিকে ক্যাপ্টেন্স অনুষ্ঠানের উপস্থাপক ইংলিশদের সাবেক অধিনায়ক ইয়ন মরগানের প্রশ্নের জবাবে টাইগার টাইগার কাপ্তান জানিয়েছেন, এবার দেশবাসীর প্রত্যাশা আগের সব আসরের তুলনায় বেশি।

সাকিব বলেন, ‘আমার মনে হয় আমরা ভালোভাবেই প্রস্তুত। ২০১৯ বিশ্বকাপের পর থেকে কোয়ালিফায়ার চক্রে আমরা সম্ভবত তিন বা চার নম্বর দল, পয়েন্টের দিক থেকে। দল হিসেবে আমরা ভালো করেছি। এখন বিশ্বকাপের মঞ্চে নিজেদের মেলে ধরার সময়। আমার দল প্রস্তুত এবং আমার দেশ আশা করছে গত সব আসরের চেয়ে ভালো কিছু।’

বাংলাদেশ জার্নাল/এসএপি

  • সর্বশেষ
  • পঠিত