ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

২০২৪ বিশ্বকাপে তামিমকে নতুন ভূমিকায় দেখা যাবে!

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১১ নভেম্বর ২০২৩, ১৩:১২  
আপডেট :
 ১১ নভেম্বর ২০২৩, ১৩:৪৩

২০২৪ বিশ্বকাপে তামিমকে নতুন ভূমিকায় দেখা যাবে!
বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল খান, ছবি: সংগৃহীত

বুকভরা আশা নিয়ে পাশের দেশ ভারতে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে যোগ দেয় বাংলাদেশ ক্রিকেট টিম। দলকে নিয়ে যে প্রত্যাশা ছিল তার থেকে বেশি হতাশ হয়েছেন টাইগার ক্রীড়াপ্রেমী। ক্রিকেটের এই ফরম্যাটে সাম্প্রতিক কয়েক বছরে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছিল বেশ ভালোভাবেই। তবে ১০ দলের এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সাকিব বাহিনী বাদ পড়ে গেছে সবার আগেই! এবারের বিশ্বকাপে চরম ব্যর্থ হয়েছে টাইগাররা। এ আসর খেলতে ভারতে পা রাখার আগে জন্ম দিয়েছিল নানা বির্তেকর। যার মধ্যে অন্যতম তামিম ইকবালকে বিশ্বকাপ স্কোয়াডে না রাখা।

সেসব ভুলে দলের খারাপ সময় ক্রিকেটারদের সাপোর্ট করার কথা বলেছিলেন তামিম। নিজেও ভুলে গেছেন সেসব কথা। দেশসেরা এই ওপেনারের নজর এখন সামনের দিকে। আগামী বছর আরেকটি বিশ্বকাপ আসর আয়োজন করবে আইসিসি। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে তামিমকে নতুন ভূমিকায় দেখা যেতে পারে।

শুক্রবার (১০ নভেম্বর) একটি লাইভ অনুষ্ঠানে যুক্ত হয়ে নিজের ইচ্ছার কথা জানান টাইগার ওপেনার। সেখানে তামিম জানিয়েছেন, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যেতে পারে। এমনকি চলমান ভারত বিশ্বকাপেও ধারাভাষ্য দেয়ার প্রস্তাব পেয়েছিলেন বলে দাবি তামিমের। তবে সেটা শেষ পর্যন্ত আর হয়ে উঠেনি।

তামিম বলেন, আমার মনে হয় না আমি কোচিং লাইনে আসব। তবে কমেন্ট্রি আমাকে একটু টানে। আসলে এই বিশ্বকাপে প্রস্তাব এসেছিল আমার কাছে। দুর্ভাগ্যবশত করা হয়নি। খুব সম্ভবত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে (আমাকে দেখা যেতে পারে)।

উল্লেখ্য, স্ট্রাইকরেট নিয়ে ধারাবাহিক সমালোচনার পর ২০২১ সংযুক্ত আরব আমিরাত বিশ্বকাপের আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন তামিম। সে কারণে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলোয়াড়ের ভূমিকা দেখা সম্ভব নয়।

বাংলাদেশ জার্নাল/এসএপি

  • সর্বশেষ
  • পঠিত