ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

খেলতে পারবে শ্রীলঙ্কা ক্রিকেট দল

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ২২:৩১  
আপডেট :
 ২১ নভেম্বর ২০২৩, ২২:৩৪

খেলতে পারবে শ্রীলঙ্কা ক্রিকেট দল
শ্রীলঙ্কা ক্রিকেট দল, ছবি: সংগৃহীত

স্থগিতাদেশ থাকলেও আইসিসি ইভেন্ট বা দ্বিপাক্ষিক সিরিজ খেলতে শ্রীলঙ্কার বাধা নেই বলে জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। অনিশ্চয়তায় পড়ে লঙ্কান ক্রিকেটারদের ভবিষ্যতের দিকে তাকিয়ে এক বোর্ড মিটিংয়ে এ সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

ভারত বিশ্বকাপে শ্রীলঙ্কার বাজে পারফরম্যান্সে বোর্ডের ওপর হস্তক্ষেপ করেছিলেন দেশটির ক্রীড়ামন্ত্রী। পুরো বোর্ডকে বরখাস্ত করে অন্তর্বর্তীকালীন কমিটি দিয়ে বোর্ডকে মেরামতের সিদ্ধান্ত নেন তিনি। অবশ্য বোর্ড প্রধান শাম্মি সিলভার আপিলে পুরনো কর্মকর্তাদের আবার বহাল রাখেন লঙ্কান আদালত। কিন্তু এর মাঝে যা ঘটার ঘটে যায়। পুরো বিষয়টি নজরে আসে আইসিসির। রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ এনে অনির্দিষ্টকালের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সদস্য পদ স্থগিত করে আইসিসি।

অবশেষে সে বিষয়ের সুরাহা হয়েছে বিশ্বকাপের ফাইনাল শেষে ওয়া আইসিসির বোর্ড মিটিংয়ে। যেখানে নিজেদের অবস্থান তুলে ধরে শ্রীলঙ্কার প্রতিনিধিরা। স্থগিতাদেশ তুলে নেয়ার আবেদন করে তারা। তবে আইসিসি আগের সিদ্ধান্তে অনড়। সদস্যপদ ফিরে না পেলেও অবশ্য শ্রীলঙ্কার খেলায় কোনো বাধা রাখছে না আইসিসি। শর্ত সাপেক্ষে দলটিকে দ্বিপাক্ষিক ও আইসিসি ইভেন্টে অংশ নেয়ার সুযোগ দেয়া হয়েছে বোর্ড মিটিংয়ে।

এদিকে সদস্যপদ না থাকায় ২০২৪ সালের শুরুর দিকে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন করতে পারছে না শ্রীলঙ্কা। পরবর্তীতে সেটি সরিয়ে নেয়া হয়েছে দক্ষিণ আফ্রিকায়। তবে যুব বিশ্বকাপে খেলতে পারবে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল।

বাংলাদেশ জার্নাল/এসএপি

  • সর্বশেষ
  • পঠিত