ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

আর্জেন্টিনাকে কাঁদিয়ে বিশ্বকাপের ফাইনালে জার্মানি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২৩, ১৭:৫৮  
আপডেট :
 ২৮ নভেম্বর ২০২৩, ১৮:০২

আর্জেন্টিনাকে কাঁদিয়ে বিশ্বকাপের ফাইনালে জার্মানি
আর্জেন্টিনার স্বপ্নভঙ্গ করে ফাইনালে জার্মানি, ছবি: সংগৃহীত

ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনাকে টাইব্রেকারে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে জার্মানি। হেরে চোখের জলে আসর থেকে বিদায় নিয়েছে আলবিসেলেস্তেরা। এ নিয়ে ষষ্ঠবারের মতো অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমি থেকে বিদায় নিল আর্জেন্টিনা।

মঙ্গলবার (২৮ নভেম্বর) ইন্দোনেশিয়ার সুরকাতায় অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে হারল আর্জেন্টিনা যুবারা। নির্ধারিত সময়ের খেলা ৩-৩ ব্যবধানে ড্র ছিল। টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জয়ের দেখা পায় জার্মান যুবারা।

ম্যাচের পুরো সময় জুড়ে হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। যেখানে নবম মিনিটে দুর্দান্ত শটে আর্জেন্টাইন গোলরক্ষক ফ্লোরেন্তিনকে বোকা বানিয়ে বল জালে জড়ান জার্মানির প্যারিস বার্নার। সমতা ফেরাতে অবশ্য বেশি সময় নেয়নি মেসির উত্তরসূরীরা। ম্যাচের ৩৬তম মিনিটে গ্রোসিতোর পাস থেকে আর্জেন্টিনাকে সমতায় ফেরান রবার্তো। প্রথমার্ধের যোগ করা সময়ে দলের ব্যবধান দ্বিগুণ করেন এই ফরোয়ার্ড। অ্যাকুনার পাস পেয়ে দলের ও নিজের দ্বিতীয় গোলটি করেন রবার্তো।

বিরতি থেকে ফিরেই আক্রমণের ধার বাড়ায় জার্মানি। সেই ধারাবাহিকতায় ম্যাচের ৫৮তম মিনিটে জার্মান শিবিরে স্বস্তি ফেরান বার্নার। ডি বক্সের বাইরে থেকে বাঁকানো শটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন এই জার্মান ফুটবলার। ১১ মিনিট পর জার্মানিকে এগিয়ে দেন ম্যাক্স। তার গোলে একরকম নিশ্চিত জয়ের পথেই ছিল জার্মানরা। তবে অতিরিক্ত সময়ের একদম শেষ মুহূর্তে রবার্তোর গোলে সমীকরণ পাল্টে যায়। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে ৪-২ ব্যবধানে জিতে ফাইনালে উঠেছে জার্মানি অনূর্ধ্ব-১৭ ফুটবল দল।

বাংলাদেশ জার্নাল/এসএপি

  • সর্বশেষ
  • পঠিত