ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

সড়ক দুর্ঘটনায় বিশ্বরেকর্ডধারী অ্যাথলেটের মৃত্যু

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৯

সড়ক দুর্ঘটনায় বিশ্বরেকর্ডধারী অ্যাথলেটের মৃত্যু
কেলভিন কিপটাম। ছবি: সংগৃহীত

কেনিয়ার বিশ্বরেকর্ডধারী ম্যারাথন দৌড়বিদ কেলভিন কিপটাম ও তার কোচ গারভাইস হাকিজিমানার সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। রোববার দেশটির এলডোরেটে এই দুর্ঘটনাটি ঘটেছে।

মাত্র চার মাস আগে গত অক্টোবরে ম্যারাথনে বিশ্বরেকর্ড করেছিলেন কিপটাম। গত সপ্তাহে তার দল ঘোষণা করেছিল কিপটাম রোটেরদাম ম্যারাথনে ২ ঘন্টার মধ্যে তাঁর দৌড় শেষ করার পরিকল্পনা করছেন। তবে, সকলকে ফাঁকি দিয়ে চলে গেলেন কিপটাম।

এ বিষয়ে পুলিশ জানিয়েছে, রোববার স্থানীয় সময় রাত ১১টায় দুর্ঘটনাটি ঘটে। সেই সময় গাড়িটিতে মোট তিন জন ছিলেন। কিপটাম নিজেই গাড়িটি চালাচ্ছিলেন। দুর্ঘটনার ঠিক আগের মুহূর্তে তিনি গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং গাড়িটি উল্টে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় কিপটাম ও তাঁর কোচের। তৃতীয় জনকে গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

কেলভিন চার বছর আগে প্রথম বড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। তবে তার ক্যারিয়ারের সবচেয়ে বড় সাফল্য আসে ২০২৩ সালে এলিউড কিপছোগের বিপক্ষে। এর পরেই গত অক্টোবর মাসে তিনি কিপছোগের রেকর্ড ভেঙে নতুন নজির গড়েন। শিকাগো ম্যারাথনে ৪২ কিলোমিটার মাত্র ২ ঘন্টা ৩৫ সেকন্ডে সম্পূর্ণ করেন কেলভিন।

বাংলাদেশ জার্নাল/এসএ

  • সর্বশেষ
  • পঠিত