ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

আইপিএলের সূচিতে পরিবর্তন

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪, ১৯:২৩  
আপডেট :
 ০২ এপ্রিল ২০২৪, ১৯:২৮

আইপিএলের সূচিতে পরিবর্তন
ফাইল ছবি।

চলমান আইপিএলের দুটি ম্যাচের সূচিতে পরিবর্তন আনা হয়েছে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট অব ইন্ডিয়া (বিসিসিআই)। যদিও এই বিবৃতিতে সূচি পরিবর্তনের কারণ উল্লেখ করা হয়নি। তবে ধারণা করা হচ্ছে, ভারতের লোকসভা নির্বাচন ও রাম নবমীকে কেন্দ্র করেই এই পরিবর্তন আনা হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) ভারতীয় ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, নিরাপত্তাজনিত কারণে আইপিএলের দুটি ম্যাচের সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

পূর্বের সূচি অনুযায়ী, আগামী ১৭ এপ্রিল কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালসের ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইডেন গার্ডেন্সে। তবে সূচি পরিবর্তন করে একদিন এগিয়ে তা ১৬ এপ্রিল করা হয়েছে। এছাড়া ১৮ এপ্রিল আহমেদাবাদে গুজরাট টাইটান্স ও দিল্লি ক্যাপিটালসের ম্যাচটি একদিন এগিয়ে ১৭ এপ্রিল অনুষ্ঠিত হবে।

আইপিএল কর্তৃপক্ষ সূচি পরিবর্তনের কোনো কারণ উল্লেখ না করলেও ক্রিকইনফো বলছে, ম্যাচগুলোর পূর্বনির্ধারিত সময়ে হিন্দু ধর্মাবলম্বীদের রাম-নবমী উৎসব চলবে। তাছাড়া আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হবে ভারতের সাধারণ নির্বাচন। যে কারণে রাজ্য পুলিশ নিরাপত্তা ইস্যুতে সূচি পরিবর্তনের অনুরোধ জানিয়েছে।

কলকাতা পুলিশের বরাত দিয়ে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (ক্যাব) সভাপতি স্নেহাশিষ গাঙ্গুলি জানিয়েছেন, যেহেতু ম্যাচ এবং রাম নবমী একই দিনে এবং নির্বাচনের জন্য ইতোমধ্যেই নিরাপত্তার একটি অংশ মোতায়েন করা হয়েছে। তাই ১৭ এপ্রিলের ম্যাচের জন্য পর্যাপ্ত নিরাপত্তা দেয়া আমাদের পক্ষে সম্ভব হবে না।

এদিকে, ম্যাচের সূচি আগেই নির্ধারিত হওয়ায় ইতোমধ্যে টিকিটও বিক্রি হয়ে গেছে। তবে এ বিষয়ে কিছু জানায়নি কর্তৃপক্ষ।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত