ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটারদের গণভবনে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ

  স্পোটর্স ডেস্ক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪, ২০:০৬

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটারদের গণভবনে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ও অস্ট্রেলিয়া নারী ক্রিকেটারদের গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে প্রথমবারের মতো বাংলাদেশে অবস্থান করছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল।

বিশ্বকাপ ছাড়া এর আগে কখনও বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি অস্ট্রেলিয়া। এবারই প্রথম এলিস পেরি-এলিসা হিলিরা এসেছেন বাংলাদেশে, ৩টি করে ওয়ানডে ও ৩টি করে টি-টোয়েন্টি খেলতে। ইতোমধ্যে অবশ্য বাংলাদেশকে ওয়ানডেতে হোয়াইটওয়াশ করেছে অজিরা।

মঙ্গলবার সফরকারীরা নিশ্চিত করেছে টি-টোয়েন্টি সিরিজও। এদিকে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীনই দুই দলের ক্রিকেটারদের গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৩ এপ্রিল) দুপুর ১টায় নারী ক্রিকেটারদেরকে আমন্ত্রণ জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র।

সূত্র জানায়, ‘প্রধানমন্ত্রী দুই দলের নারী ক্রিকেটারদের আমন্ত্রণ জানিয়েছেন আগামীকাল। নারী ক্রিকেটারদের সঙ্গে প্রধানমন্ত্রী কথা বলবেন, ফটোসেশন হবে। সব ঠিক থাকলে বুধবার সাড়ে ১২টা থেকে ১টার ভেতর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবে দুই দল।’

গত ১৭ মার্চ ঢাকায় পা রাখে অ্যালিসা হিলির দল। ২১ মার্চ থেকে শুরু হয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই সিরিজে বাংলাদেশ হোয়াইটওয়াশ হয়েছে। ব্যাট হাতে সুবিধা করতে না পারাই এমন ব্যর্থতা। ৩ ম্যাচেই বাংলাদেশের মেয়েরা আশানুরূপ পারফর্ম করতে পারেনি। কোন ম্যাচেই দলীয় রান পৌছায়নি ১০০’র ঘরে। তবে হোয়াইটওয়াশের লজ্জা ভুলে জ্যোতিদের সুযোগ ছিল টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়ানোর।

৩১ মার্চ থেকে শুরু হয় টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু টানা দুই টি-টোয়েন্টিতে হেরে ইতিমধ্যে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচ হবে ৪ এপ্রিল। মাঝে একদিনের বিরতিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হবে ক্রিকেটারদের। ৫ এপ্রিল অস্ট্রেলিয়ার বিমান ধরবে অজি মেয়েরা।

বাংলাদেশ জার্নাল/টিআর

  • সর্বশেষ
  • পঠিত