ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

নতুন কোচ পেল জাতীয় দল

  ক্রড়ী ডেস্ক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ২০:০৬

নতুন কোচ পেল জাতীয় দল
পাকিস্তানের সাবেক লেগস্পিনার মুশতাক আহমেদ। সংগৃহীত ছবি

গত বিশ্বকাপের পর থেকে বাংলাদেশের স্পিন বোলিং কোচ নেই। আরও কয়েক পদেও ছিল না কোচ। এর মধ্যে গত ফেব্রুয়ারিতে ব্যাটিং কোচ হিসেবে এইচপি দল থেকেই ডেভিড হেম্পকে নিয়োগ দেয়া হয়েছে। বোলিং কোচ করেছে নিউজিল্যান্ডের মেয়েদের দলের সাবেক বোলিং কোচ আন্দ্রে অ্যাডামসকে। এবার স্পিন বোলিং কোচও পেল বাংলাদেশ জাতীয় দল।

পাকিস্তানের সাবেক লেগস্পিনার এবং বিশ্বকাপজয়ী মুশতাক আহমেদকে বাংলাদেশ দলের নতুন স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চলতি মাসের শেষদিকে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে প্রস্তুতি ক্যাম্পে যোগ দেবেন তিনি। মুশতাকের সঙ্গে বিসিবির চুক্তি হয়েছে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে ১ জুন থেকে মাঠে গড়াবে এই বিশ্বকাপ।

৫৩ বছর বয়সী মুশতাক এর আগে ২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ড দলের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করেছেন। নিজ দেশ পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজেরও স্পিন কোচ ছিলেন মুশতাক।

খেলোয়াড়ি জীবনও বেশ সমৃদ্ধ ছিল মুশতাকের। পাকিস্তান জাতীয় দলের হয়ে ১৫২ টেস্টে ১৮৫ এবং ১৪৪ ওয়ানডেতে নিয়েছেন ১৬১ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে তার নামের পাশে ১৪০৭ উইকেট।

১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বাধীন বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের অন্যতম সদস্য ছিলেন মুশতাক আহমেদ।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত