ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ফ্রেঞ্চ লিগের চ্যাম্পিয়ন পিএসজি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪, ২০:৪২

ফ্রেঞ্চ লিগের চ্যাম্পিয়ন পিএসজি
ফ্রেঞ্চ লিগের চ্যাম্পিয়ন পিএসজি। ছবি: সংগৃহীত

ঘরের মাঠে লা হাভরের বিপক্ষে জিতলেই অফিশিয়ালি লিগ চ্যাম্পিয়ন নিশ্চিত হতো পিএসজির। কিন্তু ৩-৩ গোলের ড্রয়ে তাকিয়ে থাকতে হয় পার্ক অলিম্পিকে পরের ম্যাচ জিতলেই ফরাসি লিগ ওয়ানের চ্যাম্পিয়ন হতো তারা। কিন্তু তার আগেই শিরোপা জয় নিশ্চিত হয়ে গেল কিলিয়ান এমবাপ্পেদের।

শেষ ১১ বারের মধ্যে ৯ বারই লিগ শিরোপা পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেইন। গত মৌসুমের পর দলে একাধিক রদবদল এসেছে, তারপরেও অবশ্য লিগ শিরোপার ভাগ্যবদল হয়নি। পিএসজির ঘরেই যাচ্ছে লিগ ওয়ানের ট্রফি।

গতকালই অবশ্য সেই শিরোপা নিশ্চিত করেছে ফেলেছে। অলিম্পিক লিও ৩-২ গোলে হারিয়েছে মোনাকোকে। তাতেই নিজেদের ১২তম লিগ শিরোপা নিশ্চিত করেছে পিএসজি। শেষ ১২ বছরে যা তাদের ১০ম লিগ শিরোপা।

ঘরোয়া শিরোপা অবশ্য নিশ্চিতই ছিল তাদের জন্য। গত ম্যাচে ড্রয়ের পরেই পিএসজি কোচ লুইস এনরিকে বলেছিলেন, ‘২৯ গোল ব্যবধানে এগিয়ে আছি। তাই এখনই নিজেকে চ্যাম্পিয়ন মনে হচ্ছে। এমনকি আমরা যদি আর পয়েন্ট না-ও পাই, তবু চ্যাম্পিয়ন।’

লিঁও-র মাঠ পার্ক অলিম্পিকে শেষ আনুষ্ঠানিকতার জন্য মোনাকোর হার দরকার ছিল পিএসজির। কিন্তু ২১ সেকেন্ডে বেন ইয়েদেরের গোলে মোনাকো এগিয়ে যায়। সমতায় ফিরতে ২২ মিনিট সময় লেগেছে লিঁও-র। সাবেক আর্সেনাল তারকা আলেক্সান্দার লাকাজেতের গোলে সমতায় ফেরে তারা। চার মিনিট পর সাইদ বেনরাহমার গোলে এগিয়েও যায় লিঁও।

৬৬ মিনিটে বেন ইয়েদারের দ্বিতীয় গোলে সমতায় ফেরে মোনাকো। ড্র হলেও কপালে চিন্তা থাকত পিএসজির। খেলা শেষ হওয়ার ৬ মিনিট আগে তাদের সেই চিন্তা থেকে মুক্তি দেয় লিঁও। জয়সূচক গোল করেন মালিক ফোফানা। শেষ পর্যন্ত ৩-২ গোলের ম্যাচটাই পিএসজি সমর্থকদের এনে দিল উৎসবের উপলক্ষ।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত