ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৫ ঘন্টা আগে
শিরোনাম

হঠাৎ ছন্দপতন, টাইগারদের নাটকীয় ধস

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১০ মে ২০২৪, ২০:০২  
আপডেট :
 ১০ মে ২০২৪, ২২:১০

হঠাৎ ছন্দপতন, টাইগারদের নাটকীয় ধস
হঠাৎ ছন্দপতন, টাইগারদের নাটকীয় ধস । ছবি: সংগৃহীত

তামিম-সৌম্যের নতুন উদ্বোধনী জুটিতে শুরুটা ছিল স্বপ্নের মতো জিম্বাবুয়ের বিপক্ষে ১০১ রানের উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। কিন্ত এরপর চরম ব্যাটিং বিপর্যয়ে মাত্র ৪২ রানে ১০ উইকেট হারিয়ে ১৪৩ রানে অলআউট হয় টাইগাররা।

টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। আগেই সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ এ ম্যাচে ৩ পরিবর্তন নিয়ে খেলতে নামে। দলকে ব্যাট হাতে ভালো শুরু এনে দেন তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার।

শুরু থেকে কিছুটা নড়বড়ে ছিলেন সৌম্য। তবে অন্যপ্রান্তে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন তামিম। দারুণ ব্যাটিংয়ে ৩৪ বলে অর্ধশতক পূরণ করেন তামিম। দুজনের জুটিতে ১১তম ওভারে দলীয় শতক পূরণ করে বাংলাদেশ। তবে এরপরই ছন্দপতন।

লুক জঙ্গের বলে পয়েন্টে ক্যাচ দিয়ে ৫২ রানে সাজঘরে ফেরেন তামিম। এরপরের গল্পটা জিম্বাবুয়ের বোলারদের। যেখানে আসা যাওয়ার মিছিলে যোগ দেন টাইগার ব্যাটাররা। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন সৌম্য।

তিনে নামা হৃদয় ১২ রানে সাজঘরে ফেরেন। দলের আর কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। জিম্বাবুয়ের সেরা বোলার জঙ্গে ৩ উইকেট নেন। এছাড়া বেনেট এবং গারাভা দুটি ও রাজা একটি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ একাদশ :

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, জাকের আলী, তানভির ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তানজিম হাসান।

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত