ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্টে খুলনা বিভাগে সবুজ দলের জয়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ জুন ২০২৪, ০৯:৫২

কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্টে খুলনা বিভাগে সবুজ দলের জয়
ছবি: সংগৃহীত

আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এর বিভাগীয় পর্যায়ের খেলায় খুলনা বিভাগীয় সবুজ দল জয় পেয়েছে। রোববার (৯ জুন) খুলনা রেলওয়ে মাঠে অনুষ্ঠিত এ ম্যাচে তারা টাইব্রেকারে হারিয়েছে খুলনা বিভাগীয় লাল দলকে। নির্ধারীত সময়ে ম্যাচটি গোলশুণ্যভাবে অমিমাংসীত ভাবে শেষ হয়। ফলে ম্যাচের জয়-পরাজয় নির্ধারণ হয় টাইব্রেকারে।

টাইব্রেকারে সবুজ দল ৪-২ গোলে লাল দলকে পরাজিত করে। টাইব্রেকার থেকে সবুজ দলের পক্ষে গোল ৪টি করেন এনামুল, আরিফ, তপু ও তারা। লাল দলের পক্ষে গোল ২টি করেন রিপন ও শাকিল। দলের পক্ষে গোল করতে ব্যর্থ হন মোমিন ও তানজিল। খেলা পরিচালনা করেন ফিফা রেফারী হারুন তালুকদার। তাকে সহযোগিতা করেন শফিকুল হাসান পলাশ ও বশিরুল আলম সেলিম। চতুর্থ রেফারী ছিলেন মামুন মোল্যা।

খেলায় ধারাভাষ্য প্রদান করেন কল্যাণ কুমার সাহা। খেলার শুরু আগে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মাওলানা আবু নাহিম কাজী। খেলায় চিকিৎসা সহয়তায় ছিলেন ড্যাব খুলনার নেতৃবৃন্দরা।

খুলনা বিভাগের ১০ জেলা ও একটি মহানগরীকে লাল-সবুজ দলে বিভক্ত করে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এর সবুজ দল ও লাল দল গঠণ করা হয়। সবুজ দলে খুলনা মহানগর ও জেলা, বাগেরহাট জেলা, নড়াইল জেলা, সাতক্ষীরা জেলা ও যশোর জেলা। সবুজ দলের সমন্বয়ক বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল। লাল দলে ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা। সমন্বয়কের দায়িত্ব পালন করেন অধ্যক্ষ সোহরাব আলী।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলালের সভাপতিতে অনুষ্ঠিত্ব খেলায় প্রধান অতিথি বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বেগম সেলিমা রহমান খেলার উদ্বোধন করেন।

উদ্বোধনকালে তিনি বলেন, আরাফাত রহমান কোকো বাংলাদেশের ক্রীড়াঙ্গনে অনবদ্য ভূমিকা রেখেছেন। আজ ক্রীড়া সংগঠনগুলো এত শক্তিশালী হওয়ার পাশাপাশি দেশ-বিদেশে আন্তর্জাতিকভাবে ক্রীড়া জগতে যে সুমান অর্জন করে চলেছে তার পেছনে আরাফাত রহমান কোকোর বিরাট অবদান রয়েছে। বিএনপি ক্ষমতায় থাকাকালীন দেশের ক্রীড়াঙ্গন দলীয়করণমুক্ত ও শক্তিশালী ছিল। কিন্তু বর্তমান আওয়ামী সরকার ক্ষমতা গ্রহণের পর গত ১৫ বছরে ক্রীড়াঙ্গনকে দলীয় ও রাজনীতিকরণ করে ফেলেছে। এর ফলে দেশের ক্রীড়াঙ্গনের আজ নাজুক অবস্থা তৈরি হয়েছে। খেলার মাঠ ছেড়ে তরুন ও যুব সমাজ মাদকে ঝুকে পড়েছে। বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু।

খেলায় উপস্থিত ছিলেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব আমিনুল হক, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সোহরাব হোসেন, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আরএইচ/এএইচ

  • সর্বশেষ
  • পঠিত