ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ঘুরে দাঁড়ানোর ম্যাচে কোস্টারিকার মুখোমুখি ব্রাজিল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ জুন ২০১৮, ১৮:০১  
আপডেট :
 ২২ জুন ২০১৮, ১৮:২৫

ঘুরে দাঁড়ানোর ম্যাচে কোস্টারিকার মুখোমুখি ব্রাজিল

রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টারিকার বিপক্ষে মাঠে নেমেছে ব্রাজিল। সেন্ট পিটার্সবার্গ থেকে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হয়েছে ব্রাজিল-কোস্টারিকার ম্যাচ।

এবারের বিশ্বকাপে নিজদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে নেইমারের ব্রাজিলকে। তাই আজকের ম্যাচটিই ব্রাজিলের জন্য বাঁচা-মরার ম্যাচ। কারণ 'ই' গ্রুপে তলানিতে থাকা দলটি ব্রাজিলের বিপক্ষে হেরে গেলেই বিদায় ঘণ্টা বেজে যাবে।

বিশ্বকাপে তৃতীয়বার মুখোমুখি হচ্ছে ব্রাজিল-কোস্টারিকা। ১৯৯০ সালে বিশ্বকাপের কোস্টারিকা ১-০ গোলে হারে ব্রাজিলের বিপক্ষে। ২০০২ সালে ৫-২ গোলে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছিল সেলেসাওরা।

এই ম্যাচ দিয়ে আবার ব্রাজিলের অধিনায়কত্ব পাচ্ছেন থিয়াগো সিলভা। গত বিশ্বকাপে কড়া সমালোচনা সত্ত্বেও পিএসজির ডিফেন্ডারকে আবার আর্মব্যান্ড দিচ্ছে ম্যানেজমেন্ট।

গ্রুপ'ই'তে এই মুহূর্তে পয়েন্ট টেবিলের দুই নম্বরে আছে ব্রাজিল। সুইজারল্যান্ড তিন নম্বরে। আর সবার উপরে সার্বিয়া। ব্রাজিল যদি আজকের ম্যাচে জয় পায় তবে সার্বিয়াকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে। আর ড্র-য়ে নেমে যাবে টেবিলের তিন নম্বরে।

তবে হারলে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কায় পড়তে হবে ব্রাজিলকে। হারলে দুই ম্যাচ শেষে ব্রাজিলের পয়েন্ট হবে এক। শেষ ম্যাচ জিতলেও ব্রাজিলের পয়েন্ট হবে চার। আর এই পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব পার হওয়া কঠিনই হবে নেইমারদের জন্য।

  • সর্বশেষ
  • পঠিত