ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

না ফেরার দেশে ফুটবল কোচ ওয়াজেদ গাজী

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫৯

না ফেরার দেশে ফুটবল কোচ ওয়াজেদ গাজী

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক কোচ ওয়াজেদ গাজী আর নেই। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় যশোর শহরের ওয়াপদা এলাকায় তার মেয়ের বাড়িতে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

১৯৫৮ সালে স্পোর্টিং ইউনিয়নের হয়ে কলকাতা লীগে অভিষেক ঘটে ওয়াজেদ গাজীর। ১৯৬৩ সালে খেলেছেন কলকাতা মোহামেডানে। এরপর দেশে ফিরে পূর্বপাকিস্তান বিজি প্রেস, ওয়ান্ডারার্স, বিজেএমসি ও মোহামেডানে খেলেন। ৫ বার ছিলেন ঢাকা লীগ চ্যাম্পিয়ন দলে।

এরপর কোচ হয়েও ফুটবলের সঙ্গে ছিলেন ওয়াজেদ। রহমতগঞ্জ, আরামবাগ, ব্রাদার্স ইউনিয়ন, শেখ রাসেল ও বিজেএমসিতে ঘুরে-ফিরে কোচিং করিয়েছেন। কোচ হিসেবে শেখ রাসেলকে লিগে রানার্সআপ বানান, আর ব্রাদার্সকে এনে দেন ফেডারেশন কাপ। তার কোচিংয়ে বাংলাদেশ জাতীয় দল ১৯৮৭ সালে কায়েদ এ আজম ট্রফিতে অংশ নিয়েছিল।

২০১২ সালে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এরপর থেকে তিনি যশোর শহরের ওয়াপদা এলাকায় নিজের মেয়ের বাড়িতেই থাকতেন। দেশবরেণ্য এই ফুটবল কোচের মৃত্যুর খবর পেয়ে সকাল থেকে যশোরের ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিরা তার বাড়িতে ভিড় জমান।

তার মৃত্যুতে বাফুফে সভাপতি কাজী সালাহ্উদ্দিন, সিনিয়র সহসভাপতি, সহসভাপতি, নির্বাহী কমিটির সব সদস্য, স্ট্যান্ডিং কমিটি ও বাফুফের সব কর্মকর্তা-কর্মচারীরা আন্তরিক শোক প্রকাশ ও তার পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

  • সর্বশেষ
  • পঠিত