ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

২০২২ বিশ্বকাপ জিতবে মেসি: সাম্পাওলি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ১৭:১৭

২০২২ বিশ্বকাপ জিতবে মেসি: সাম্পাওলি

ছাত্রের উপর এখনও আস্থা রাখছেন শিক্ষক। সাবেক আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলি মনে করছেন, মেসির এখনও বিশ্বকাপ জেতার ক্ষমতা আছে।

বয়স কোনও ফ্যাক্টর নয়। আত্মবিশ্বাস থাকলে দুর্গমও সুগম হয়। শুধু বিশ্বাস করতে হবে, ‘তুমি পারবে’। আর বিশ্ব ফুটবলের উজ্জ্বলতম নক্ষত্রের সেই আত্মবিশ্বাস আছে বলেই মনে করেন সাম্পাওলি। তিনি বিশ্বাস করেন ৩৫ বছর বয়সেও লিওনেল মেসি আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে পারবেন।

প্রসঙ্গত, রাশিয়া বিশ্বকাপে স্বপ্নভঙ্গ হওয়ার পর দীর্ঘদিন দেশের সঙ্গে যোগাযোগ বিছিন্ন মেসির। এমনকি রাশিয়া থেকে বাড়িও ফেরেননি তিনি। মেসির মন ভাল করতে তাকে অন্যত্র নিয়ে গিয়েছিলেন স্ত্রী আন্তোনেলা রকুজো। এরপর ‘বার্সার মেসি’ বার্সায় ফিরেছেন ঠিকই, কিন্তু দেশের জার্সিতে এখনও মাঠে নামেননি এলএমটেন।

অন্যদিকে, প্রবল চাপে পড়ে চুক্তি থাকা সত্ত্বেও দায়িত্ব ছাড়তে বাধ্য হয়েছেন জর্জ সাম্পাওলিও। আর্জেন্টিনার পরবর্তী হেড কোচ কে হবেন, সে বিষয়েও এখনও কোনও কিছু খোলসা করেননি সে দেশের ফুটবল অ্যাসোসিয়েশন।

এমন অবস্থায় সাম্পাওলিও বলছেন, বিশ্বকাপ জিততে হলে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে আর্জেন্টিনাকে। তার মতে, বিশ্বাকাপ অথবা কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার পুনর্গঠনের প্রয়োজন। গোটা দলকে সংঘবদ্ধ করতে হবে এবং আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে হবে। আর সেটা করতে একটি নির্দিষ্ট পক্রিয়া মেনেই চলতে হবে।

তিনি বলেন, 'কোপা আমেরিকায় হারলেও এই প্রক্রিয়া চালিয়ে যেতে হবে। ভেঙে পরলে চলবে না। এই পাগলামিটা এবার ছাড়তে হবে, জিতলেই তুমি ভাল আর হারলেই খারাপ। নিজের উপর বিশ্বাস থাকলে আজ নয় কাল জয় আসবেই। কিন্তু সবার প্রথম বিশ্বাস করতে হবে যে তোমার মধ্যে জেতার ক্ষমতা আছে।'

  • সর্বশেষ
  • পঠিত