ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

পাক-ভারত টেস্ট ফেরাতে ইমরানের কাছে ফারুকের অনুরোধ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ নভেম্বর ২০১৮, ১৭:০০

ইমরানের কাছে ফারুকের অনুরোধ

ভারতের সাবেক উইকেটকিপার-ব্যাটসম্যান ফারুক ইঞ্জিনিয়ার চাইছেন ফের চালু হোক ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ। পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ও প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে তিনি আর্জি রেখেছেন বাইশ গজে পাক-ভারত সম্পর্ক মেরামত করার।

২০১২-১৩ সালের পর থেকে পাকিস্তান-ভারত কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। সেসময় সীমিত ওভারে ছোট্ট সফরে পাকিস্তান গিয়েছিল ভারতে। এই মুহূর্তে দুই দেশের রাজনৈতিক সম্পর্কে এতটাই অবনতি হয়েছে যে. কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ভারত-পাক সিরিজের অনুমোদন মেলে না। এমনকি সদ্যসমাপ্ত এশিয়া কাপও ভারত থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে নিয়ে যাওয়া হয়েছিল। এখন এই দুই দেশ শুধু আইসিসি'র কোন ইভেন্টে মুখোমুখি হয়। ২০১৬তে শেষবার ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এসেছিল পাকিস্তান।

চলতি সপ্তাহে লন্ডনে অনুষ্ঠিত হল রঞ্জি মেমোরিয়াল পাবলিক কনর্ভাসেশন। এই প্রথমবার এই অনুষ্ঠান আয়োজিত হয়েছিল ব্রিটিশ মুলুকে। এখানেই বক্তব্য রাখতে গিয়ে ফারুক ইঞ্জিনিয়ার বলেন, 'ভারত-পাকিস্তানের একে অপরের বিরুদ্ধে টেস্ট ক্রিকেট খেলা উচিত। পাকিস্তানের অর্থনীতিতে এর ভাল প্রভাব পড়বে। কিন্তু সীমান্তে খণ্ড যুদ্ধ ছাড়াও এটা-ওটা লেগেই রয়েছে। এরপরও কথা বলতে হবে ওদের।'

ষাটের দশকে দুরন্ত ফ্ল্যামবয়েন্ট ক্রিকেটার হিসেবেই বিখ্যাত ছিলেন ইঞ্জিনিয়ার। নিজের ক্যারিয়ারের স্মূতিচারণা করে বললেন, 'একজন ক্রিকেটার হিসেবে আমি সবসময় ভারত-পাকিস্তান ম্যাচ খেলতে চাই। কিন্তু রাজনৈতিক নেতাদের রাজি করানোটাই বড় প্রশ্নের মুখে। দেখতে গেলে আমরা একইরকমের। দু’দেশেই অসম্ভব প্রতিভাবান ক্রিকেটাররা রয়েছে। আমি ব্যক্তিগত ভাবে চাইব ফের ভারত-পাকিস্তানের খেলা চলুক।'

পাকিস্তানের বিশ্বকাপ দেওয়া অধিনায়ক ইমরান খান এখন সেদেশের প্রধানমন্ত্রী হয়েছেন। বাইশ গজে ভারত-পাকিস্তানের মধ্যে ফের সুসম্পর্ক স্থাপনে তিনি নিজেও আগ্রহী। পিসিবির চেয়ারম্যান এহসান মনিই সেকথা বলেছিলেন কিছুদিন আগে।২০১৫তে তেহরিক-এ-ইনসাফের প্রধান হয়ে ভারতে এসেছিলেন ইমরান। তখন দেখা করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। সেসময় ইমরান ভারত-পাক ম্যাচের কথা মোদীকে বলেছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত