ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

একসঙ্গে ব্যাট করে ম্যাচ জেতালেন ক্রিকেট দম্পতি!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৮, ১২:১৩  
আপডেট :
 ১৫ নভেম্বর ২০১৮, ১২:১৬

ম্যাচ জেতালেন ক্রিকেট দম্পতি!

আইসিসি ইভেন্টে আগে কখনও এমন হয়নি। মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে একসঙ্গে ব্যাট করতে দেখা গেল এক দম্পতিকে। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডেন ভ্যান নিয়েকার্ক ও মারিজানে কাপ বিবাহিত যুগল। সেজন্যই নজির গড়লেন ক্রিকেট ইতিহাসে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই ম্যাচে নিয়েকার্ক-মারিজানে মিলে তৃতীয় উইকেটে যোগ করলেন ৬৭ রান। ৬ রানের মধ্যে দুই ওপেনার ফিরে যাওয়ার পর এই জুটিই সাত উইকেটে জয়ের ভিত গড়ল দক্ষিণ আফ্রিকার। ৪৪ বলে ৩৮ রানে ফিরলেন মারিজানে। মারলেন চারটি চার ও একটি ছয়। আর নিয়েকার্ক ৪৫ বলে অপরাজিত থাকলেন ৩৩ রানে। তার ইনিংসে রয়েছে দুটো চার। এই দম্পতির উভয়েই বল হাতেও নিয়েছেন উইকেট।

এই বছরই জুলাইয়ে নিয়েকার্ক বিয়ে করেন সতীর্থ মারাজানেকে। ইনস্টাগ্রামে বিয়ের ঘোষণা করেছিলেন মারিজানে। বিয়েতে এসেছিলেন দুই জনের অধিকাংশ সতীর্থ। দু’জনে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটান কয়েক দিনের ব্যবধানে ২০০৯ বিশ্বকাপে। ৮ মার্চ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথমবার দেশের জার্সি গায়ে চাপান নিয়েকার্ক। দু’দিন পর ১০ মার্চ অস্টেলিয়ার বিরুদ্ধে অভিষেক ঘটে মারিজানের।

আন্তর্জাতিক ক্রিকেটে নিয়েকার্ক-মারিজানেই অবশ্য একমাত্র দম্পতি নন। গত বছর বিয়ে করেছেন নিউজিল্যান্ডের দুই মহিলা ক্রিকেটার অ্যামি স্যাটারওয়েট ও লিয়া তাহুহুর। তবে এই প্রথমবার আইসিসির কোনও প্রতিযোগিতায় একসঙ্গে ব্যাট করলেন এক দু’জনেই এর আগে ৫০তম ম্যাচ খেলেছেন একসঙ্গে। এখনও পর্যন্ত ৯৮ ওয়ানডে ও ৭০ টি-টোয়েন্টি খেলেছেন নিয়েকার্ক। দুই ফরম্যাটে রান করেছেন যথাক্রমে ১৯৪৬ রান ও ১৫৩৮ রান। মারিজানে খেলেছেন ৯৬ ওয়ানডে ও ৬৭ টি-টোয়েন্টি।একদিনের ক্রিকেটে মারিজানে করেছেন ১৬২৬ রান, নিয়েছেন ১০৬ উইকেট। টি-টোয়েন্টিতে তিনি করেছেন ৭০০ রান, নিয়েছেন ৫০ উইকেট।

  • সর্বশেষ
  • পঠিত