ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৮, ১৬:৩৬

প্রিন্ট

তামিম-মুশফিককে বিসিবির বিশেষ উপহার

তামিম-মুশফিককে বিসিবির বিশেষ উপহার
স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের হয়ে তিন সংস্করণ মিলিয়ে ১০ হাজার রান করায় তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে বিশেষ উপহার দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে বাংলাদেশের জয়ের পর তামিম-মুশফিকদের হাতে এই উপহার তুলে দেওয়া হয়।

ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিম-মুশফিকদের হাতে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান করা উপলক্ষে ব্লেজার ও ক্রেস্ট তুলে দেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের হয়ে এখনো পর্যন্ত তামিম-সাকিব ও মুশফিক এ তিনজন ১০ হাজারি ক্লাবে নাম লেখালেও জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ শেষে সাকিব অনুপস্থিত থাকায় তামিম ও মুশফিককের কাছে হস্তান্তর করা হয় সম্মানসূচক এ উপহার।

তিন সংস্করণ মিলিয়ে ৩০৭ ম্যাচে অংশ নিয়ে তামিম ইকবাল নিজের নামের পাশে যোগ করেছেন মোট ১১,৮৮৪ রান। যার মধ্যে ৫৬ টেস্টে ৪০৪৯, ১৮৩ ওয়ানডেতে ৬,৩০৭ ও ৭২টি টি-টোয়েন্টি ম্যাচ থেকে ১৫৮৫ রান করেছেন সব সংস্করণেই বাংলাদেশের সর্বাধিক এ রান সংগ্রাহক।

অভিষেকের পর ৩১৪ ম্যাচে অংশ নিয়ে সাকিব তাঁর নিজের নামের পাশে যুক্ত করেছেন ১০,৫৪২ রান। বর্তমান সময়ের অন্যতম সেরা এ অলরাউন্ডারের রানগুলোর মধ্যে ৫৩ টেস্টে ৩৬৯২, ১৯২ ওয়ানডেতে ৫,৪৮২ ও ৬৯টি টি-টোয়েন্টি ম্যাচ থেকে রয়েছে ১৩৬৮ রান।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে এই ক্লাবে নাম লেখান মুশফিক। তিনি সংগ্রহ করেছেন মোট ১০,৩১৩ রান। ৬৪ টেস্টে ৩৯৬৯ রানের বিপরীতে ১৯৫ ওয়ানডেতে ৫,২১৩ ও ৭৪ টি-টোয়েন্টি থেকে ১১৩১ রান করে দশ হাজারি রানের এলিট ক্লাবে নিজের নাম লিখিয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত