ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনাল সূচি চূড়ান্ত

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৩  
আপডেট :
 ১২ ডিসেম্বর ২০১৮, ১৫:১২

এশিয়া কাপের সেমিফাইনাল সূচি চূড়ান্ত

ইমার্জিং এশিয়া কাপ ২০১৮ আসরের সেমিফাইনাল লাইন-আপ চূড়ান্ত। টুর্নামেন্টে বাংলাদেশের পাশাপাশি প্রতিযোগিতাটির সেমিফাইনাল পর্বের টিকিট নিশ্চিত করেছে ভারত ও দুই আয়োজক দেশ শ্রীলঙ্কা ও পাকিস্তান।

এ আসরের অন্যতম শক্তিশালী দল ভারত গ্রুপ ‘এ’ থেকে তিন ম্যাচের তিনটিতেই জয়ের স্বাদ পেয়ে সেমিফাইনাল পর্বে জায়গা করে নিয়েচে । শ্রীলঙ্কা, আফগানিস্তান ও ওমানের বিপক্ষে প্রাপ্ত জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে দলটি। গ্রুপ ‘এ’ থেকে রানার্সআপ হয়ে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে আয়োজক দেশ শ্রীলঙ্কা। ভারতের বিপক্ষে হারের বিপরীতে আফগানিস্তান ও ওমানের বিপক্ষে জয়ের স্বাদ নিয়ে সেমিফাইনালে উর্ত্তীণ হয়েছে লঙ্কানরা।

গ্রুপ ‘বি’তে নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব-আমিরাতের কাছে ৯৭ রানের ব্যবধানে হারলেও হংকং ও পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনাল পর্ব নিশ্চিত করেছে বাংলাদেশ। শুধু সেমিফাইনাল পর্ব নিশ্চিতই নয় পাকিস্তানকে তাদেরই ঘরের মাঠে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে টাইগাররা।

দুই জয়ে বাংলাদেশের সমান ৪ পয়েন্ট থাকলেও নেট রান রেটে পিছিয়ে থেকে গ্রুপ রানার-আপ হিসেবে। যার কারণে সেমিফাইনাল পর্বে পাকিস্তানের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। অন্য সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আসরের ফাইনালে যাওয়ার মিশনের দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে ১৩ ডিসেম্বর। কলম্বোতে অনুষ্ঠিত হতে যাওয়া দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময়ানুযায়ী সকাল ১০.১৫ মিনিট থেকে।

ইমার্জিং কাপের গ্রুপ পর্বের ম্যাচগুলো পাকিস্তানে খেললেও, সেমিফাইনালকে সামনে রেখে ইতোমধ্যে শ্রীলঙ্কায় পাড়ি জমিয়েছে বাংলাদেশ ও পাকিস্তান।

উল্লেখ্য, ভারতের আপত্তির মুখে গ্রুপ ‘বি’ এর গ্রুপ পর্বের খেলা ছাড়া প্রতিযোগিতার বাকি ম্যাচগুলো শ্রীলঙ্কায় আয়োজন করার সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল। এর ফলে সেমিফাইনাল পর্ব শেষে প্রতিযোগিতাটির ফাইনাল ম্যাচটিও অনুষ্ঠিত হবে লঙ্কার মাটিতে। সেমিফাইনাল পর্ব শেষে একদিন বিরতি দিয়ে অনুষ্ঠিত হতে যাওয়া প্রতিযোগিতার ফাইনাল ম্যাচটি মাঠে গড়াবে ১৫ ডিসেম্বর। ইমার্জিং এশিয়া কাপের ফাইনালের এবারের আসরের পর্দা নামবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ।

ইমার্জিং এশিয়া কাপ ২০১৮ আসরের সময়সূচি:

১৩.১২.২০১৮- ভারত বনাম পাকিস্তান, ১০.১৫ মিনিট।

১৩.১২.২০১৮- শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ, ১০.১৫ মিনিট।

  • সর্বশেষ
  • পঠিত