ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সাকিবের দ্বিতীয় শিকার অ্যালেন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৫:০২  
আপডেট :
 ১৪ ডিসেম্বর ২০১৮, ১৫:০৪

সাকিবের দ্বিতীয় শিকার অ্যালেন

সিরিজ নির্ধারণী ম্যাচে মাঠে নেমেছে স্বাগতিক বাংলাদেশ আর সফরকারী উইন্ডিজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। শুক্রবার দুপুর ১২টায় শুরু হয়েছে খেলা। এই ম্যাচ দিয়েই সিলেটের মাঠে অভিষেক হয়েছে আন্তর্জাতিক ওয়ানডের। এই ম্যাচে জয় পেলেই টানা তৃতীয় সিরিজ জিতবে মাশরাফি-মুশফিক-মাহমুদউল্লাহরা।

চতুর্থ ওভারেই বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। অফ স্পিনারের অফ স্টাম্পের বল ব্যাকফুটে গিয়ে কাট করেছিলেন চন্দ্রপল হেমরাজ। পয়েন্টে নিচু ক্যাচ নেন মোহাম্মদ মিথুন। হেমরাজ ১৭ বলে ২ চারে করেন ৯ রান। ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী জুটি ভাঙে ১৫ রানে।

ওয়েস্ট ইন্ডিজ শিবিরে দ্বিতীয় আঘাত হেনেছেন মেহেদী হাসান মিরাজ। ড্যারেন ব্রাভোকে ফিরিয়ে ৪২ রানের দ্বিতীয় উইকেট জুটি ভেঙেছেন তিনি। অফ স্পিনারকে ডাউন দ্য উইকেটে এসে খেলতে চেয়েছিলেন ব্রাভো। বল মিস করে বোল্ড হন বাঁহাতি ব্যাটসম্যান।

ব্রাভো ২৬ বলে একটি চারে করেন ১০ রান। ১৪ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ তখন ২ উইকেটে ৫৮ রান। শাই হোপের নতুন সঙ্গী মারলন স্যামুয়েলস। প্রথম দুই উইকেটই নিয়েছেন মিরাজ।

এরপর হোপের সঙ্গে যোগ দেন মারলন স্যামুয়েলস। কিন্তু সাইফউদ্দিনের করা ২৩তম ওভারের দ্বিতীয় বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ১৯ রানে ফেরেন ডানহাতি এই ব্যাটসম্যান। এক রানের ব্যবধানে শিমরন হেটমেয়ারকে ফেরান মিরাজ। তার করা ২৪তম ওভারের পঞ্চম বলে এলবির শিকার হয়ে শূন্য হাতে ফেরেন উইন্ডিজ এই মিডলঅর্ডার।

এরপর আবারো উইকেটে হানা দেন মিরাজ। তার করা ২৬তম ওভারের শেষ বলে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে ১ রানে ফেরেন অধিনায়ক রোভম্যান পাওয়েল।

৩ উইকেট হারানোর পর প্রতিরোধ গড়েছিলেন শাই হোপ ও রোস্টন চেজ। আক্রমণে ফিরিয়েই ৩৪ রানের ষষ্ঠ উইকেট জুটি ভেঙেছেন সাকিব আল হাসান। বাঁহাতি স্পিনারকে ডাউন দ্য উইকেটে এসে উড়াতে চেয়েছিলেন চেজ। কিন্তু সীমানা পার করতে পারেননি। লং অফে ক্যাচ নেন সৌম্য সরকার। ২০ বলে ৮ রান করে ফেরেন চেজ।

দলীয় ১৪৩ রানে সাকিবকে সুইপ করতে গিয়ে মিঠুনের হাতে ক্যাচ দেন ফ্যাবিয়ান অ্যালেন। ১৭ বলে ৬ রান করেন অ্যালেন।

এই ম্যাচে উইন্ডিজদের বিপক্ষে মাঠে নেমে দারুণ কীর্তি গড়েছেন মাশরাফি। দেশের হয়ে সবচেয়ে বেশি ৬৯টি ওয়ানডেতে দলের নেতৃত্ব দেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। এই ম্যাচের আগ পর্যন্ত হাবিবুলের সমান ৬৯টি ওয়ানডেতে দলের নেতৃত্ব দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। এবার উইন্ডিজদের বিপক্ষে এই ম্যাচে হাবিবুলের অধিনায়কত্বের রেকর্ড ছাড়িয়ে গেলেন মাশরাফি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত