ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

প্রীতি ম্যাচ

শহীদ মুশতাক একাদশের কাছে শহীদ জুয়েল একাদশের হার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৬

শহীদ মুশতাক একাদশের কাছে শহীদ জুয়েল একাদশের হার

বিজয় দিবস উপলক্ষে প্রদর্শনী ম্যাচে শহীদ জুয়েল একাদশকে চার উইকেটে হারিয়েছে শহীদ মুশতাক একাদশ। খালেদ মাসুদ পাইলটের নেতৃত্বে শহীদ জুয়েল একাদশের করা ১৬১ রানের লক্ষ্য এক বল ও চার উইকেট হাতে রেখেই ছাড়িয়ে গেছে শহীদ মুশতাক একাদশ, যার নেতৃত্বে ছিলেন মিনহাজুল আবেদিন নান্নু। ম্যাচ সেরা হয়েছেন শহীদ মুশতাক একাদশের ফয়সাল হোসাইন।

বাশার-পাইলটদের দিয়ে গড়া শহিদ জুয়েল একাদশের দেয়া ১৬১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নান্নুর মুশতাক একাদশের। পেসার মঞ্জুরুল ইসলাম রানার প্রথম স্পেলেই সাজঘরে ফিরে যান ওপেনার মেহরাব হোসেইন অপি ও তিন নম্বরে নামা জাভেদ ওমর বেলিম। চার নম্বরে নামা মোহাম্মদ রফিকের সাথে আরেক ওপেনার হারুনুর রশিদের জুটি শহীদ মুশতাক একাদশকে ম্যাচে ফেরায়।

দলকে ৫১ রানে পৌঁছে দিয়ে হারুনুর রশিদ আউট হন। ২৭ বলে ব্যক্তিগত ২৯ রান করে আউট হন তিনি। পরবর্তীতে বল হাতে প্রথম ইনিংসে দুই উইকেট নেয়া ফয়সাল হোসাইন ব্যাট হাতেও দাপট দেখান। ২১ বলে ২৭ রান করে রফিক আউট হলেও অধিনায়ক নান্নুর সাথে জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে যান তিনি।

১২ বলে ২৩ রানের ক্যামিও ইনিংস খেলে নান্নু আউট হন। তবে অর্ধশত পূর্ণ করে অপরাজিত থেকে শহীদ মুশতাক একাদশের জয় নিশ্চিত করেন ফয়সাল হোসাইন। শহীদ জুয়েল একাদশের মঞ্জুরুল ইসলাম ও হাসিবুল হাসান দুটি করে উইকেট নিয়েছেন।

এর আগে টসে হেরে আগে ব্যাট করে হান্নান সরকার, এহসানুল হক ও খালেদ মাসুদ পাইলটের ব্যাটে ভর করে ছয় উইকেটে ১৬০ রান করে শহীদ জুয়েল একাদশ।

দুই ওপেনার হান্নান ও এহহানুল দলকে প্রথম উইকেট জুটিতে ৬৮ রান যোগ করেন। মিডেল ওভারে এসে পর পর দুই ওভারে দুই ওপেনারকে বিদায় করেন ফয়সাল হোসেইন। হান্নান ৩২ ও এহসানুল ৩৭ রান করেন।

তিন নম্বরে নেমে ১২ রান যোগ করে সাজঘরে ফিরে যান হাবিবুল বাশার। পরবর্তীতে অধিনায়ক পাইলটের ২৫ বলে ৩৮ রানের ইনিংসে ভর করে ১৬০ রান তুলতে সক্ষম হয় শহীদ জুয়েল একাদশ। শহীদ মুশতাক একাদশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ফয়সাল হোসাইন ও মোহাম্মদ রফিক।

শহীদ জুয়েল একাদশ: হাবিবুল বাশার, হান্নান সরকার, আকরাম খান, মিনহাজুল আবেদিন নান্নু, ফারুখ আহমেদ, হাসিবুল হোসেন শান্ত, মাহমুদুল হাসান রানা, মোহাম্মাদ আলি, এনামুল হক মনি, এহসানুল হক সেজান, মোহাম্মাদ সেলিম, নাসির আহমেদ নাসু।

শহীদ মুশতাক একাদশ: মেহরাব হোসেন ওপি, জাহাঙ্গীর আলম, হারুনুর রশিদ লিটন, আনোয়ার হোসেন, মুশফিকুর রহমান, মোহাম্মাদ রফিক, হাসানুজ্জামান ঝরু, জাভেদ ওমর বেলিম, আনোয়ার হোসেন মনির, খালেদ মাসুদ পিলট, মোরশেদ আলী খান, শফিউদ্দিন বাবু, মিজানুর রহমান বাবুল, ফয়সাল হোসেন ডিকেন্স।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত