ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

শুরু হচ্ছে দশম আর্চারি জাতীয় চ্যাম্পিয়নশিপ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১১:৪৭

শুরু হচ্ছে দশম আর্চারি জাতীয় চ্যাম্পিয়নশিপ

টঙ্গির শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে আজ শুরু হচ্ছে দশম জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপ। আইওসির বৃত্তি নিয়ে ট্রেনিংয়ে সুইজারল্যান্ডে ছিলেন রোমান সানা । জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিতে দেশের অন্যতম সেরা এ আর্চার দেশে ফিরেছেন ৭ ডিসেম্বর। খেলবেন বাংলাদেশ আনসারের এ আর্চার।

ফেব্রুয়ারিতে ঢাকার আর্মি স্টেডিয়ামে হবে তৃতীয় আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপ। ২২ থেকে ২৭ ফেব্রুয়ারির এ প্রতিযোগিতার জন্যই আজ শুরু হতে যাওয়া জাতীয় চ্যাম্পিয়নশিপ অন্যরকম পরীক্ষা রোমান সানাদের জন্য। জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ এই চ্যাম্পিয়নশিপের পারফরম্যান্স দেখেই জাতীয় দলের আর্চার বাছাই করবেন।

গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) অডিটরিয়ামে সংবাদ সম্মেলনে আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল বলেন, আইএসএসএফ চ্যাম্পয়শিপের জন্য ৩০ ডিসেম্বরের মধ্যে আমাদের নাম এন্ট্রি করতে হবে। তাই জাতীয় চ্যাম্পিয়নশিপ দেখেই আমাদের জাতীয় দল ঠিক করতে হবে। বিশেষ কারণ ছাড়া এই চ্যাম্পিয়নশিপের পারফরম্যান্সই হবে জাতীয় দলে ঢোকার মাপকাঠি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক সিটি গ্রুপের সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ, ফেডারেশনের সহ-সভাপতি মাহফুজুর রহমান সিদ্দিকী ও আনিসুর রহমান এবং মিডিয়া কমিটির আহবায়ক রফিকুল ইসলাম টিপু।

এবারের তিনদিনব্যাপী জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে ৪০টি দল। এর মধ্যে ৫ টি জেলা ও বাকি দলগুলো ক্লাব, সার্ভিসেস সংস্থা। প্রতিযোগিতার রিকার্ভ বিভাগে খেলবেন ৭৮ জন পুরুষ ও ৩৩ জন নারী আর্চার। কম্পাউন্ডের প্রতিযোগী ৩৫ জন পুরুষ ও ১৯ জন নারী। এ আর্চাররা প্রতিদ্বন্দ্বিতা করবেন ১০টি করে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদকের জন্য। সমাপনী দিনেই সব ইভেন্টের ফাইনাল।

  • সর্বশেষ
  • পঠিত