ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

'কোহলি বেয়াদব'

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৫:০৩  
আপডেট :
 ১৮ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৯

'কোহলি বেয়াদব'

বর্তমান ক্রিকেটবিশ্বে বাঘা বাঘা ক্রিকেটারদের তালিকা করলে উপরের দিকেই থাকবেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। আগের থেকে এখন অনেক পরিণত তিনি। খেলার মাঠে আগের মত আর মাথা গরম করেন না তিনি। বিশেষ করে বলিউড অভিনেত্রী আনুশকাকে বিয়ের পর থেকেই অনেকটা শান্ত এই ভারতীয় ব্যাটসম্যান।

এমনিতে শান্ত থাকলেও বিরাটের ব্যাট কিন্তু শান্ত নেই। প্রতিনিয়ত ধারালো হচ্ছে তার ব্যাট। প্রতিপক্ষকে দুমড়ে মুচরে ফেলাই যেন তার কাজ। মারকাটারি ব্যাটে তিনি ছাড়িয়ে যাচ্ছেন ভারতীয় অন্য সব কিংবদন্তীদের। তারপরেও কোহলির আগ্রাসী আচরণ নিয়ে কম সমালোচনা হয় না। এবার ভারতীয় এই তারকা ব্যাটসম্যানের সমালোচনা করলেন বলিউড অভিনেতা নাসিরউদ্দিন শাহ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি সিরিজের প্রথম টেস্টে জয় পায় কোহলির দল। তবে দ্বিতীয় টেস্টে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৪৬ রানের বড় ব্যবধানে হারে ভারত। এই ম্যাচে এক কান্ড ঘটিয়ে বসেন কোহলি। অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইনের সঙ্গে আগ্রাসী আচরণ দেখান ভারতীয় এই অধিনায়ক।

এমন আচরণ আগেও অনেকবার করেছেন কোহলি। তবে এবার ফের এমন আচরণ সহজভাবে নেন নি নাসিরউদ্দিন শাহ। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কোহলির আচরণ নিয়ে একটি পোস্ট করেন খ্যাতিমান এই অভিনেতা। সেখানে তিনি লেখেন, ‘বিরাট কোহলি শুধু বিশ্বের সেরা ব্যাটসম্যানই নয়, সবচেয়ে বাজে আচরণের খেলোয়াড়ও সে। ক্রিকেটে তার দারুণ কীর্তিগুলোর পাশে তার আগ্রাসী ও বাজে আচরণও আছে… এবং একথা বলে অবশ্য দেশ ছাড়বো এমন চিন্তা আমার নেই।'

প্রসঙ্গত, দেশ ছাড়ার কথা বলে নাসিরুদ্দিন উস্কে দিয়েছেন কয়েক সপ্তাহ পুরনো একটা ইস্যু। নভেম্বরের শুরুর দিকে একটি ভিডিওতে বিরাট এক ক্রিকেটপ্রেমীর মন্তব্যে ক্ষুব্ধ হয়ে বলেছিলেন, ভারতের খেলা ভাল না লাগলে তার উচিত দেশ ছেড়ে চলে যাওয়া।

বিতর্ক বিরাটের জীবনে নতুন নয়। এর আগেও তার আক্রমণাত্মক মেজাজের জন্য তাকে ‘দুর্বিনীত’ আখ্যা দেওয়া হয়েছে। যাই হোক, নাসিরউদ্দিন শাহের এমন মন্তব্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। অনেকেই তার এমন মন্তব্যকে সমর্থন করেছেন। আবার কেউ কেউ পাশে দাঁড়িয়েছেন বিরাটেরই। তারা বর্ষীয়ান অভিনেতাকে আক্রমণ করে বলেছেন, তিনি অভিনেতা, অভিনেতার মতোই থাকুন। ক্রিকেটের ব্যাপারে তার কথা না বলাই ভাল। আবার কেউ তার এমন পোস্টকে লাইমলাইটে আসার চেষ্টা বলেও ব্যঙ্গ করেছেন।

  • সর্বশেষ
  • পঠিত