ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

পার্থ টেস্টে ভারতকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৫:১৭

পার্থ টেস্টে ভারতকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া

পার্থ টেস্টে ভারতকে হারিয়ে সিরিজে সমতা ফেরাল অস্ট্রেলিয়া। আজ পঞ্চম দিনে ১৪৬ রানে টেস্ট জিতে নিল তারা। ২৮৭ রানের টার্গেট রেখে খেলতে নেমে ভারত ৫৬ ওভারে ১৪০ রানে অল আউট হয়ে যায়। অজি অধিনায়ক হিসেবে টিম পাইন এই প্রথম জয় পেলেন।

প্রথমে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৩২৬ রান করে অস্ট্রেলিয়া। জবাবে বিরাট কোহলির ২৫তম টেস্ট শতরানে ভর দিয়ে ২৮৪ রান করে ভারত। ৪৩ রানের লিড নিয়ে খেলতে নেমে ২৪৩ রানে অস্ট্রেলিয়া অল আউট হয়ে যায়। টিম ইন্ডিয়ার সামনে টার্গেট ছিল ২৮৭। কিন্তু ১৪০ রানেই শেষ হয়ে যায় তাদের দ্বিতীয় ইনিংস। চার টেস্টের সিরিজে ফল এখন ১-১। এ বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় বল বিকৃতি বিতর্ক শুরুর পর এটাই অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট জয়।

চতুর্থ দিনে খেলা শেষ হওয়ার সময় ভারতের স্কোর ছিল ১১২ রানে ৫ উইকেট। এরপর বাকি ৫ ব্যাটসম্যান ২৮ রানের বেশি যোগ করতে পারেননি। খেলা শুরুর ৬৫ মিনিটের মধ্যে কোহলি বাহিনী অল আউট হয়ে যায়। মিশেল স্টার্ক ও নাথান লিয়ন ৩ উইকেট করে পেয়েছেন। জোস জেহসহুড ও প্যাট কামিন্স পেয়েছেন ২ উইকেট।

আজ সকালে ব্যাট করতে নামেন কাল রাতের দুই ব্যাটসম্যান হনুমা বিহারী (২৮) ও ঋষভ পন্থ (৩০)। ৬ উইকেটের মাথায় পড়ে যায় বিহারীর উইকেট। শর্ট পয়েন্টে স্টার্ককে ক্যাচ দেন তিনি। ঋষভ আক্রমণাত্মক খেলার চেষ্টা করেন কিন্তু বেশিক্ষণ টেকেননি, লিয়নের বলে মিড অনে কিযাচ দেন পিটার হ্যান্ডসকুম্বকে। এরপরেই পরপর আউট হয়ে যান বাকি ৩ ব্যাটসম্যান। উমেশ যাদব ২ রানের মাথায় স্টার্ককে ক্যাচ দেন, ঈশান্ত শর্মা শূন্য রানে কট বিহাইন্ড হন, জশপ্রীত বুমরাও রান করতে পারেননি।

অ্যাডিলেডের প্রথম টেস্ট ভারত জিতেছিল ৩১ রানে। তৃতীয় টেস্ট শুরু হবে মেবোর্নে, ২৬ তারিখ থেকে।

  • সর্বশেষ
  • পঠিত