ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

আইপিএলে দল পাননি মুশফিক-মাহমুদউল্লাহ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ১২:০৩

আইপিএলে দল পাননি মুশফিক-মাহমুদউল্লাহ

আইপিএলের দ্বাদশ আসরের নিলামে দল পাননি বাংলাদেশের দুই ক্রিকেটার মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম। যদিও মুশফিকের নাম নিলামে উঠেছিল। কিন্তু মাহমুদউল্লাহর নাম ওঠানোই হয়নি।

বাংলাদেশের দুই খেলোয়াড়েরই ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি। কিন্তু নিলামে মাহমুদউল্লাহর নাম ওঠানোই হয়নি। এদিকে মুশফিকের নাম ঘোষণার পর কোনো দলই ‘মি. ডিপেন্ডেবল’কে কিনতে আগ্রহ দেখায়নি। ইংলিশ ওপেনার স্যাম কুরানকে কিংস ইলেভেন ৭.২ কোটি রুপিতে কেনার পর লুক রনকির নাম উঠেছিল নিলামে। তাকে কিনতে কোনো দল আগ্রহ দেখায়নি। এরপরই ঘোষণা হয় মুশফিকের নাম।

এর আগে ২০১৬ সালের নিলামেও অংশ নিয়েছিলেন মুশফিক। সেবারও কোনো দল তাকে কিনতে আগ্রহ দেখায়নি। এর ফলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে থাকবেন সাকিব আল হাসান। গেল আসরেই সানরাইজার্স হায়দ্রাবাদে যোগ দিয়েছিলেন সাকিব। এই আসরেও বিশ্বসেরা এই অল রাউন্ডারকে রেখে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

১০০৩ জনের মধ্যে বিদেশি ক্রিকেটার ছিলেন ২৩২ জন। সেখানে ২০০ জনের আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে। সেই তালিকায় থাকা ৮০০ ক্রিকেটারের এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি। ৮০০ আনক্যাপড ক্রিকেটারের মধ্যে ৭৪৬ জন ছিলেন ভারতীয়। অ্যাসোসিয়েট দেশের ক্রিকেটার ছিলেন তিন জন। বিদেশিদের মধ্যে ভারতের পর সর্বাধিক ৫৯ জন ক্রিকেটার ছিলেন দক্ষিণ আফ্রিকার। অস্ট্রেলিয়ার ৩৫, ওয়েস্ট ইন্ডিজের ৩৩, শ্রীলঙ্কার ২৮, আফগানিস্তানের ২৭, নিউজিল্যান্ডের ১৭, ইংল্যান্ডের ১৪, বাংলাদেশের ১০, জিম্বাবুয়ের ৫ এবং আয়ারল্যান্ড, হংকং, আমেরিকা ও নেদারল্যান্ডসের ১ জন করে ক্রিকেটার আইপিএল নিলামের জন্য নাম লেখান।

  • সর্বশেষ
  • পঠিত