ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

বিসিবির হাতেই বিপিএল সম্প্রচারের দায়িত্ব

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ১৭:১৩

বিসিবির হাতেই বিপিএল সম্প্রচারের দায়িত্ব

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৫ জানুয়ারি শুরু হবে বিপিএলের ষষ্ঠ আসর। আসরকে সামনে রেখে ইতোমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বিপিএল গভর্নিং কাউন্সিল। বিগত আসরগুলোর ত্রুটি-বিচ্যুতি দূর করে এবার বেশ কিছু জায়গায় পরিবর্তন আনতে চাচ্ছে কর্তৃপক্ষ। এরই অংশ হিসেবে এবার সম্প্রচারের দায়িত্ব থাকবে বিসিবির অধীনেই।

বিগত বছরগুলোতে বিপিএল সম্প্রচারের নিম্নমান নিয়ে কম কথা হয়নি। টিভি স্ক্রীনে ঘোলা, মাত্রাতিরিক্ত বিজ্ঞাপন, ক্যামেরার বাজে ফ্রেমিংয়ের সাথে ছিল উপস্থাপকদের বিরক্তিকর উপস্থাপনাও। তাই এই ব্যাপারটি এবার নিজেদের কাছেই রেখেছে বিসিবি।

বিপিএলে এবার বাড়ছে ক্যামেরার সংখ্যা। ষষ্ঠ বিপিএলে সম্প্রচার কাজে ব্যবহার করা হবে মোট ২৬টি ক্যামেরা! গ্রাফিক্স কাজে নতুনত্ব আনার পাশাপাশি ব্যবহার করা হবে স্পাইডার ক্যাম, থাকছে ডিআরএসের ব্যবহারও। আর এ সকল সুবিধা দিতে পারবে এমন শর্তে বড় কোনো প্রোডাকশন হাউজের সাথেই চুক্তি করা হবে- এমনটাই জানিয়েছে বিসিবি।

এদিকে সমালোচনা ছিল ধারাভাষ্য নিয়েও। ধারাভাষ্যকারদের অনেক ত্রুটি গত আসরে সমালোচনা কুড়িয়েছিল। এর আগে নিউজিল্যান্ডের ধারাভাষ্যকার ড্যানি মরিসন বেশ প্রাণবন্ত ছিলেন মাইক্রোফোন হাতে। এবারও তাকে নিয়ে আসা হচ্ছে বিপিএলের জন্য। থাকবেন বিশ্বমানের আরও কয়েকজন ধারাভাষ্যকার। এছাড়াও আম্পায়ারিং নিয়ে অসন্তোষ দূর করতে বিশ্বের প্রথম সারির কয়েকজন আম্পায়ারকে দেওয়া হবে বিপিএলের ম্যাচগুলো পরিচালনার দায়িত্ব।

বিপিএল শুরুর সময়েও থাকবে ৩০শে ডিসেম্বরের নির্বাচনের আমেজ। নির্বাচন পরবর্তী পরিস্থিতি কেমন থাকবে তা নিয়ে রয়েছে শঙ্কা। এজন্য এবারের বিপিএলে কোনো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন রাখা হয়নি। কোনো উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই এবার মাঠে গড়াবে বিপিএল।

  • সর্বশেষ
  • পঠিত