ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

অস্ট্রেলিয়ার বর্ষসেরা একাদশে মোস্তাফিজ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৮, ২২:৩৮  
আপডেট :
 ৩০ ডিসেম্বর ২০১৮, ২৩:০৩

অস্ট্রেলিয়ার বর্ষসেরা একাদশে মোস্তাফিজ

শেষের পথে ২০১৮ সাল। ক্রিকেটে এই বছরে অভূতপূর্ব সাফল্য এসেছে বাংলাদেশের ক্রিকেটের। যেখানে ব্যক্তিগত পারফরম্যান্সে অনেকেই ছাড়িয়ে গেছেন নিজের সেরা অর্জনকে। এর মধ্যে আছেন টাইগার কাটার মাষ্টার মোস্তাফিজুর রহমানও। তেমন কোন কীর্তি না গড়লেও ছিলেন ধারাবাহিক। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বিবেচনায় তাদের বর্ষসেরা একাদশে রয়েছেন মোস্তাফিজ।

মোস্তাফিজকে একাদশে রাখার কারণ বিশ্লেষণ করে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, স্পিনারদের দারুণ একটি বছরে বাংলাদেশি এই পেসার দেখিয়েছেন ধারাবাহিক পারফরম্যান্স। বছরে তার আলোচিত পারফরম্যান্স এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ৪৩ রানে ৪ উইকেট শিকার এবং ফাইনালে ভারতের বিপক্ষে পূর্ণ ওভার বল করে মাত্র ৩৮ রানে ২ উইকেট শিকার। রান রেট যথাসাধ্য কম রেখে পুরনো এবং নতুন দুই ধরনের বলেই নিজের সামর্থ্য দেখিয়েছে মোস্তাফিজ।

একাদশে ভারতের ক্রিকেটার রয়েছেন চারজন। তিনজন ক্রিকেটার রয়েছেন আগামী বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ডের। উইন্ডিজ, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশের রয়েছেন একজন করে।

ভারতের চার ক্রিকেটার হলেন- রোহিত শর্মা, বিরাট কোহলি, কূলদ্বীপ যাদব ও জাসপ্রিত বুমরাহ। ইংল্যান্ডের তিন ক্রিকেটার হলেন- জনি বেয়ারস্টো, জো রুট ও জস বাটলার। মোস্তাফিজ ছাড়াও রয়েছেন উইন্ডিজের শিমরন হেটমায়ার, শ্রীলঙ্কার থিসারা পেরেরা ও আফগানিস্তানের রশিদ খান। উল্লেখ্য, একাদশের অধিনায়ক করা হয়েছে ভারতের বিরাট কোহলিকে। এছাড়া উইকেটরক্ষকের ভূমিকায় রয়েছেন ইংল্যান্ডের জস বাটলার।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ২০১৮ সালের বর্ষসেরা একাদশ

রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, জো রুট, বিরাট কোহলি (অধিনায়ক), শিমরন হেটমায়ার, জস বাটলার (উইকেটরক্ষক), থিসারা পেরেরা, রশিদ খান, কূলদ্বীপ যাদব, মুস্তাফিজুর রহমান, জাসপ্রিত বুমরাহ।

  • সর্বশেষ
  • পঠিত