ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

'বিপিএলের হাস্যকর ভুলের দায় প্রডাকশনের'

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১৮:০১

'বিপিএলের হাস্যকর ভুলের দায় প্রডাকশনের'

উদ্বোধনী দিন থেকেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি ৬ষ্ঠ আসরের সম্প্রচার নিয়ে সমালোচনা শুরু হয়েছে। প্রথম দিনের ভূল গুলো হয়ত সমাধান হবে এমনটাই ভাবনা ছিল দর্শকদের।

তবে একের পর এক সমালোচনার জন্ম দিচ্ছে বিপিএল সম্প্রচার। এই ভুল গুলোকে সোশ্যাল সাইটে বিভিন্ন ভুলের স্ক্রিনশট তুলে ধরে এমন সম্প্রচারকে ‘মানহীন’ বলে আখ্যায়িত করছেন ক্রিকেটপ্রেমীরা।

তবে এটা শুধু ভুল ই নয়, এই ভুলগুলো যখন বিশ্বের ক্রিকেটপ্রেমীরা সরাসরি দেখছে তখন এটা নিয়ে তারাও হাস্যরসে মেতে উঠছে বিপিএল নিয়ে। উদ্বোধনী ম্যাচে ক্রিকেটার চিটাগং ভাইকিংসের পেসার খালেদ আহমেদের বয়স দেখানো হয়েছিল ১১৯ বছর! কিন্তু খালেদের বয়স ১১ কিংবা ১৯ নয়; ২৬ বছর ১০৮ দিন।

ওই দিনের দ্বিতীয় ম্যাচে রান করলেও রান যোগ হয়নি স্ক্রলে। এছাড়া ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে দুই প্রান্তেই ব্যাটসম্যান হিসেবে টিভি স্ক্রলে দেখা গেল জাকির হাসানের নাম।

এছাড়া সিলেট সিক্সার্সের ব্যাটিংয়ের সময় ৬.৪ ওভারের সময় রানরেট দেখানোর সময় দেখানো হয়েছে ঢাকার লোগো। কিন্তু সিলেটের প্রতিপক্ষ ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স!

এছাড়া মানহীন ধারাভাষ্য নিয়েও প্রশ্ন উঠছে সর্বত্র। সবাই এই বিপিএলকে মানহীন আখ্যা দিয়ে সমালোচনায় মুখর করছে সামাজিক মাধ্যম।

এছাড়া সমালোচনা হচ্ছে ডিআরএস নিয়েও। কারণ বিপিএলের ডিআরএসে আছে শুধু আলট্রামোশন। যেখানে ব্যবহার করা হচ্ছে না আলট্রা এজ, স্নিকোমিটার কিংবা হটস্পটের মতো উন্নত প্রযুক্তির ব্যবহার। তাই শুরু থেকেই ডিআরএস নিয়ে সন্তুষ্ট নন ক্রিকেটাররা।

আগের বিপিএল থেকে সম্প্রচারের মান উন্নত করার জন্য এবারের আসরের দায়িত্ব নিয়েছিল বিসিবি। ষষ্ঠ আসরের জন্য বিসিবি দায়িত্ব তুলে দিয়েছে রিয়েল ইম্প্যাক্ট নামক প্রোডাকশন টিমকে। রিয়াল ইম্প্যাক্ট যাবতীয় সবকিছু তৈরি করে এই দুই চ্যানেল প্রচার করছে। কাজেই এখানে কেউ গাজী টিভি কিংবা মাছরাঙার দিকে অঙ্গুলি নির্দেশ করলে এর চাইতে দুঃখজনক আর কিছুই হওয়ার কথা নয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামউদ্দিন চৌধুরী জানালেন সেটিই। এখানে দায় প্রডাকশন টিমের, কোনভাবেই এই দায় গাজী টিভি কিংবা মাছরাঙার নয়। তার ভাষ্যে, এবারের আসরের যে ভুলগুলো টিভিতে সম্প্রচারিত হচ্ছে এর দায় গাজী টিভি কিংবা মাছরাঙার নয়, এটি প্রডাকশন টিমের।

  • সর্বশেষ
  • পঠিত