ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

মাশরাফিতে হারলেন তামিমরা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ২০:১৬

মাশরাফিতে হারলেন তামিমরা

মাশরাফির আগুনঝড়া বোলিংয়ে আগেই কুপোকাত হয়ে গেছে কুমিল্লা। মাত্র ৬৪ রানেই রংপুরের সামনে গুটিয়ে যায় কুমিল্লা। এত কম পুঁজির লক্ষ নিয়ে গেইলের উইকেটটিই হারাতে হয়েছে মাশরাফির দলকে। ১২ ওভারেই ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রংপুর। ৯ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়লেন মাশরাফি বিন মর্তুজারা।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর দলপতি মাশরাফি। ব্যাটিংয়ে নেমে মাশরাফির বোলিং তোপে পড়ে কুমিল্লা। মাত্র ১৬.২ ওভারে সব উইকেট হারিয়ে গুটিয়ে যায় ৬৩ রানের মাথায়। আগে ব্যাটিংয়ে নেমে কুমিল্লার ওপেনার তামিম ইকবাল (৪), এভিন লুইস (৮), ইমরুল কায়েস (২) আর স্টিভ স্মিথ (০) দ্রুত সাজঘরে ফেরেন। চার টপঅর্ডারকে ফিরিয়ে দেন মাশরাফি। এরপর শোয়েব মালিক (০), এনামুল হক বিজয় (২), মোহাম্মদ সাইফুদ্দিন (৭) ফিরে গেলে বিপাকে পড়ে কুমিল্লা। শহীদ আফ্রিদি ১৮ বলে তিনটি চার আর একটি ছক্কায় করেন ২৫ রান। শেষ দিকে ব্যাটিংয়ে আসা মেহেদি হাসান ৬ আর আবু হায়দার রনি করেন ৫ রান।

মাশরাফি ৪ ওভারে ১ মেডেন নিয়ে ১১ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। শফিউল ইসলাম দুটি, নাজমুল ইসলাম অপু তিনটি, ফরহাদ রেজা একটি করে উইকেট তুলে নেন। বেনি হাওয়েল ৩ ওভারে খরচ করেন মাত্র ৬ রান।

৬৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামেন রংপুরের ক্যারিবীয়ান ওপেনার ক্রিস গেইল এবং মেহেদি মারুফ। এটাই গেইলের এই আসরে প্রথম ম্যাচ ছিল। এনওসি না পাওয়ায় দলের সঙ্গে যোগ দিলেও আগের দুটো ম্যাচ খেলা হয়নি গেইলের। তৃতীয় ওভারে বিদায় নেন ৫ বলে ১ রান করা গেইল। আবু হায়দার রনি ফিরিয়ে দেন ক্যারিবীয়ান তারকাকে।

আরেক ওপেনার মেহেদি মারুফ ৩৯ বলে ৩৬ এবং তিন নম্বরে নামা রিলে রুশো ২৮ বলে ২০ রান করে অপরাজিত থাকেন। কুমিল্লার একমাত্র উইকেটটি নেন রনি। মেহেদি হাসান, মোহাম্মদ শহীদ আর শহীদ আফ্রিদি, মোহাম্মদ সাইফুদ্দিন, স্টিভ স্মিথ কোনো উইকেট পাননি। ক্যারিয়ার সেরা বোলিংয়ের কারণে ম্যাচসেরার পুরস্কার উঠেছে মাশরাফির হাতে।

  • সর্বশেষ
  • পঠিত