ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

কর ফাঁকি, জেলে যাচ্ছেন রোনালদো

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৯, ২১:২৮

কর ফাঁকি, জেলে যাচ্ছেন রোনালদো

কর ফাঁকির মামলায় ক্রিস্টিয়ানো রোনালদোকে জরিমানার পাশাপাশি কারাদন্ড দিয়েছে স্পেনের আদালত। আজ স্পেনের কোর্টে এ রায় দেয়া হয়। রোনালদোর বিপক্ষে কর ফাঁকির অভিযোগ করে প্যানিশ ট্যাক্স অথরিটি। তবে স্পেনের আইন অনুসারে অসহিংস ঘটনার কারণে কোন ব্যাক্তির বিরুদ্ধে দুই বছরের নিচে কারাদন্ড হলে সে ব্যক্তিকে কারাদন্ড ভোগ করতে হবে না।

স্পেনের আয়কর আইন খুব কড়া। তাই রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে গিয়েও জেল-জরিমানা থেকে বাঁচতে পারলেন না তিনি। কর ফাঁকির মামলায় রোনালদোকে এক কোটি ৮৮ লাখ ইউরো জরিমানা ও ২৩ মাসের কারাদণ্ড দিয়েছে মাদ্রিদের একটি আদালত।

রিয়াল মাদ্রিদের হয়ে রোনালদো ২০০৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত খেলেছেন। রিয়ালে থাকতেই তাকে হাজিরা দিতে হয়েছে বেশ ক'বার। স্প্যানিশ কোর্টকে তিনি জেল এড়ানোর জন্য এর আগে ১৮.৮ মিলিয়ন ইউরো জরিমানা দিয়ে মামলা থেকে নিষ্কৃতি চান। এবার মিলল তার সেই খালাস।

সোমবার রোনালদো নিরাপত্তা নিয়ে কোর্টে হাজিরা দেন। তার মামলার শুনানি ১৫ মিনিটে শেষ হয়। তার বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার মামলা করা হয় ২০১৭ সালে। তবে রোনালদো সে সময় ব্যাপারটি অস্বীকার করেন। তার জ্ঞাতে এমন কিছু হয়নি বলে উল্লেখ করেন এই তারকা।

এর আগে ২০১৭ সালে রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা তারকা লিওনেল মেসিকেও কর ফাঁকির দায়ে জরিমানা ও ২১ মাসের কারাদণ্ড দিয়েছিল স্পেনের একটি আদালত।

  • সর্বশেষ
  • পঠিত