ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

হাথুরুর খেল থামালো লঙ্কান ক্রিকেট

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০১৯, ১৬:৪০

হাথুরুর খেল থামালো লঙ্কান ক্রিকেট

বাংলাদেশ ক্রিকেটে সফল কোচদের তালিকা করলে উপরের সারির দিকেই থাকবে শ্রীলঙ্কার হাথুরুসিংহের নাম। তবে শেষদিকে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই শ্রীলঙ্কা দলের কোচ হিসেবে হিসেবে যোগ দেন তিনি। বলা বাহুল্য, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অনেক নিয়মই পরিবর্তন করতে হয়েছে হাথুরুকে খুশি রাখার জন্য। যেই নির্বাচক কমিটিতে কখনো কোচের ভূমিকা ছিল না, সেখানে প্রভাব খাটিয়েছেন এই শ্রীলঙ্কান। মূলত তার কথাতেই পাল্টে যেত মূল স্কোয়াড। যদিও সেটা নিয়ে অনেক মতপার্থক্য দেখা দিয়েছিল।

লঙ্কান টিমের কোচ হওয়ার আগে হাথুরুর দাবী ছিল, তাকে নির্বাচক কমিটিতে রাখতে হবে।লঙ্কান আইন অনুযায়ী নির্বাচক প্যানেলে কোচের কোন জায়গা না থাকলেও হাথুরোকে কোচ হিসেবে নিয়োগ দেবার পর লঙ্কান ক্রিকেট বোর্ড ক্রীড়া আইনে পরিবর্তন এনে সফরকালীন দলে নির্বাচক কমিটিতে হাতুরুসিংহেকে জায়গা দিয়েছিল। তবে দলের টানা ব্যর্থতায় এবার হাথুরুকে নির্বাচক কমিটিতে থেকে বাদ দিলো শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

এখন থেকে লঙ্কান দল নির্বাচনের দায়িত্ব পালন করবেন নির্বাচক কমিটির প্রধান অশন্থা ডি মেল, অধিনায়ক, ম্যানেজার ও নির্বাচক প্যানেল। লঙ্কান গণমাধ্যম অবশ্য জানাচ্ছে, নির্বাচক কমিটি থেকে সরিয়ে দেওয়ায় বেশ চটেছেন কোচ। এর জেরে কোচের পদ থেকেও পদত্যাগ করতে পারেন হাতুরুসিংহে!

মূলত, চলমান অস্ট্রেলিয়া সফরে প্রথম টেস্টে লজ্জাজনক হারের পরই টনক নড়েছে লঙ্কান বোর্ডের।

  • সর্বশেষ
  • পঠিত