ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

তাসকিনের পরিবর্তে ওয়ানডেতে শফিউল, টেস্টে এবাদত

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৭  
আপডেট :
 ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১১

ওয়ানডেতে শফিউল, টেস্টে এবাদত

বিপিএলে নিজের শেষ ম্যাচে বাউন্ডারি সীমানায় ক্যাচ নিতে গিয়ে পায়ে আঘাত পান তাসকিন। নিউজিল্যান্ড সিরিজে যাওয়া হচ্ছে না তার। গোড়ালির চোটে কয়েক সপ্তাহের জন্য বিশ্রামে থাকতে হবে তাকে। তার জায়গায় ওয়ানডে ও টেস্ট দলে আলাদাভাবে বিকল্প খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে দলে ডাক পেয়েছেন পেসার শফিউল ইসলাম আর টেস্ট দলে নতুন মুখ পেসার এবাদত হোসেন। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দুই পেসরের নাম ঘোষণা করা হয়েছে।

এবারের বিপিএলে ভালোই ছন্দে ছিলেন শফিউল ইসলাম। রংপুর রাইডার্সের হয়ে আসরে ১২ ম্যাচ খেলে ১৫টি উইকেট নিয়েছেন তিনি। এবাদত কম সুযোগ পেলেও গতির কারণেই নির্বাচকদের মন জয় করেছে। বহুল আলোচিত ইমরুল কায়েস কোনো স্কোয়াডেই নেই।

এই দুই ক্রিকেটারকে দলে নেওয়া প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, ‘শফিউলকে নিয়েছি তার অভিজ্ঞতার জন্য। আর এবাদত সম্প্রতি তার গতি দিয়ে আমাদের মুগ্ধ করেছে। আশা করছি দু’জনেই তাদের সুযোগ কাজে লাগাতে পারবে।’

আগামী ১৩, ১৬ ও ২০ ফেব্রুয়ারি নেপিয়ার, ক্রাইস্টচার্চ ও ডানোডিনে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে সফরকারী বাংলাদেশ। ওয়ানডে সিরিজ শেষে ২৮ ফেব্রুয়ারি সেডন পার্কে প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। দ্বিতীয়টি শুরু হবে ৮ মার্চ বেসিন রিজার্ভে। আর সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি ১৬ মার্চ হ্যাগলি ওভালে গড়াবে।

ওয়ানডে স্কোয়াড:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, মোহাম্মদ মিঠুন, নাঈম হাসান, সাব্বির রহমান রুম্মন ও শফিউল ইসলাম।

টেস্ট স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহী, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান এবং এবাদত হোসেন।

  • সর্বশেষ
  • পঠিত