ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

ফুটবল যাদুকর ছিলেন, তবে...

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:০৬

ফুটবল যাদুকর ছিলেন, তবে...

প্রথমার্ধে লুকাস ভাসকেসের গোলের সুবাদে শুরুটা দুর্দান্ত করেছিলো রিয়াল মাদ্রিদ। তবে প্রতিপক্ষের মাঠে নিজেদের জাল অক্ষত রাখতে পারিনি সার্জিও রামোসরা। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে রোমাঞ্চকর ড্রয়ে মাঠ ছাড়লো বার্সেলোনা।

চোটে পড়া মেসি ন্যু ক্যাম্পে নামবেন কি না সেটা নিয়েই সংশয় ছিল। বার্সেলোনা সমর্থকদের মুখের হাসি চওড়া করে মেসি খেলেছেন। তবে দ্বিতীয়ার্ধের ৬৩তম মিনিটে কুতিনহোর বদলি হিসেবে নামা আর্জেন্টাইন এই ফুটবল জাদুকর শেষ পর্যন্ত জয় এনে দিতে পারেননি বার্সেলোনাকে।

ন্যু ক্যাম্পে বুধবার রাতে কোপা দেল রের সেমি-ফাইনালের প্রথম লেগটি ১-১ সমতায় শেষ হয়।

খেলার ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় রিয়াল। বাঁ দিক থেকে ভিনিসিউস জুনিয়রের ক্রস ধরে ছোট ডি-বক্সে বল বাড়ান করিম বেনজেমা। আর প্রথম ছোঁয়ায় নিখুঁত শটে বল জালে পাঠান লুকাস ভাসকেস।

বিরতির পর শুরুতে রিয়ালের খেলায় গতির অভাব ছিল স্পষ্ট। সেই সুযোগে চাপ বাড়ানো বার্সেলোনা ৫৭তম মিনিটে কাঙ্ক্ষিত সমতাসূচক গোলের দেখা পায়। রক্ষণ ভেঙে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পড়া জর্দি আলবাকে ঠেকাতে ছুটে আসেন নাভাস। আলগা বল পেয়ে জোরালো শট নেন সুয়ারেস; বল পোস্টে লেগে চলে যায় ডান দিকে অরক্ষিত মালকমের পায়ে। বাঁ পায়ের উঁচু শটে কাছের পোস্ট ঘেঁষে বল ঠিকানায় পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

শেষ দিকে ৬৪তম মিনিটে উভয় দল একই সঙ্গে দুটি করে পরিবর্তন আনে। কৌতিনিয়ো ও রাকিতিচকে বসিয়ে মেসি ও আর্তুরো ভিদালকে নামায় বার্সেলোনা। আর ভিনিসিউস ও মার্কোস লরেন্তেকে তুলে গ্যারেথ বেল ও কাসেমিরোকে নামায় অতিথিরা। তবে তাতে ম্যাচে নতুন করে গতি ফেরে।

এরপর আর কোনো গোল না হওয়ায় সমতায় শেষ হয় বার্সা-রিয়ালের রোমাঞ্চকর এল ক্লাসিকো ম্যাচটি।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত