ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

জুটি ভাঙলেন মিরাজ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১০

জুটি ভাঙলেন মিরাজ

নেপিয়ারে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের ২২৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শান্তশিষ্টভাবেই খেলছে নিউজিল্যান্ড। তবে বারবার বোলিং পরিবর্তন করেও কিউইদের ওপেনিং জুটি ভাঙতে পারছিলেন না মাশরাফিরা। অবশেষে ২২.৩ ওভারে নিউজিল্যান্ডের শতরানের জুটি ভেঙেছে মিরাজ। নিজের সপ্তম অর্ধশতক পূরণ করেই মিরাজের বলে বোল্ড হয়ে ফিরেছেন হেনরি নিকোলস।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৭ ওভারে ১ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ১৩০ রান।

নিউজিল্যান্ডের বিপক্ষে দলের চরম বিপর্যয়ের দিনে মিথুনের ব্যাটে সম্মানজনক সংগ্রহ করেছে সফরকারী বাংলাদেশ। বুধবার নেপিয়ারে টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও মিথুন-সাইফউদ্দীনের ব্যাটে ভর করে ৪৮.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩২ রান তোলে টাইগাররা।

টস জিতে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই ৫ রানের মাথায় বোল্টের শিকার হয়ে পাঁচ রানে বিদায় নেন তামিম। এরপর মাত্র এক রান করে দলের ১৯ রানে বিদায় নেন লিটন দাস। ক্রিজে দাঁড়াতেই পারেননি মুশফিক। তিনি করেন ১৪ বলে ৫ রান। তবে রান পেয়েছে সৌম্য সরকার। কিন্তু ২২ বলে ৩০ রান করে ফিরে গেলে বড় চাপে পড়ে বাংলাদেশ।

এরপর মিথুন ও মাহমুদউল্লাহ ব্যাটিং বিপর্যয় সামাল দিতে গিয়ে উল্টো ১৩ রান করে বিদায় নেন মাহমুদউল্লাহ। সাব্বির ১৩ রানে সাজঘরে ফেরেন। মিরাজ ২৭ বলে ২৬ রান করেন।

এরপর মিথুনের সঙ্গে ব্যাটিংয়ে আসেন মেহেদি হাসান মিরাজ। ২৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৬ রান তুলে দলীয় ১৩১ রানে তিনিও হাঁটেন সাজঘরের পথে। স্যান্টনারের বলে নিশমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই অলরাউন্ডার।

এরপর সাইফউদ্দীনকে সঙ্গে করে এগুতে থাকেন মিথুন। ডানহাতি এই ব্যাটসম্যান তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক। ফিফটির দোরগোড়ায় এগিয়ে যান তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন দিয়ে যাওয়া সাইফউদ্দিন। তবে হঠাৎই পথ হারান তিনি। স্যান্টনারের বলে মার্টিন গাপটিলের হাতে ক্যাচ তুলে দেন সাইফ। ফেরার আগে ৫৮ বলে ৩ চারে ৪১ রানের নান্দনিক ইনিংস খেলেন তিনি।

সঙ্গী হারিয়ে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি মিথুন। এবার তার লড়াইও থামে। ফার্গুসনের বলে সরাসরি বোল্ড হয়ে ফেরেন তিনি। বিদায়ের আগে ৯০ বলে ৫ চারে ৬২ রানের সংগ্রামী ইনিংস খেলেন তিনি। পরে সাত বল থাকতে ২৩২ রানে থামে বাংলাদেশ।

সাকিবের জায়গা পূরণ করতে একজন ব্যাটসম্যান বেশি নিয়ে খেলছে বাংলাদেশ। সঙ্গে পার্টটাইমারে ভরসা বোলিংয়ে। এছাড়া বাংলাদেশের অন্যতম সেরা পেসার রুবেল হোসেন নেই একাদশে। তার জায়গায় পেস অলরাউন্ডার সাইফউদ্দিনকে রাখা হয়েছে একাদশে। নিউজিল্যান্ড একাদশে জায়গা মেলেনি টিম সাউদির।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা (অধি.), মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ:

মার্টিন গাপটিল, হেনরি নিকোলাস, কেন উইলিয়ামসন (অধি.), রস টেইলর, টম ল্যাথাম, জেমি নিশাম, কলিন ডি গ্রান্ডহোম, মিশেল সাটনার, ম্যাট হেনরি, লকি ফারগুসন, ট্রেন্ট বোল্ট

  • সর্বশেষ
  • পঠিত