ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৫৪

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

হোয়াইটওয়াশ এড়াতে ডানোডিনে সিরিজের তৃতীয় ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে নেমেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে টেইলরের রেকর্ডে বাংলাদেশের সামনে পাহাড়সম টার্গেট। ৩৩১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইতোমধ্যেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে মাশরাফির দল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৭৫ রান।

শেষ ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দলীয় ২১ রানেই ওপেনার কলিন মুনরোকে ৮ রানে ফিরিয়ে দলকে সাফল্য এনে দেন টাইগার অধিনায়ক মাশরাফি। এরপর নিকোলসকে সঙ্গে নিয়ে দাঁড়িয়ে যান মার্টিন গাপটিল। তবে টানা দুই সেঞ্চুরি করে এই ম্যাচে বেশিদূর যাননি গাপটিল। ২৯ রানেই তামিমের দুর্দান্ত ক্যাচে তাকে ফেরান সাইফউদ্দিন।

এরপর তৃতীয় উইকেটে নিকোলস ও টেলর গড়েন হাফসেঞ্চুরি পূরণ করা নিকোলসকে ফেরান মেহেদী হাসান মিরাজ। কিউই ব্যাটসম্যান ৭৪ বলে করা তার ৬৪ রানের ইনিংসটি সাজান ৭ বাউন্ডারিতে। নিকোলাসের বিদায়ের পর টেলর ও ল্যাথামের ব্যাটে চতুর্থ উইকেটে আসে ৫৫ রান। রেকর্ড গড়া টেলরকে ফেরান রুবেল হোসেন। মাহমুদউল্লাহর হাতে ধরা পড়ার আগে এই ব্যাটসম্যান ৮২ বলে করেন ৬৯ রান। মোস্তাফিজুর রহমানের বলে আউট হওয়া ল্যাথাম ৫১ বলে ২ চার ও ৩ ছক্কায় করেন ৫৯ রান।

এরপর শুরু হয় নিশাম ও গ্র্যান্ডহোমের ঝড়। নিশাম ২৪ বলে ৩ চার ২ ছক্কায় করেন ৩৭ রান। তার চেয়েও বেশি ভয়ঙ্কর ছিলেন গ্র্যান্ডহোম, ১৫ বলে তিনি অপরাজিত ছিলেন ৩৭ রানে। ঝড়ো ইনিংসটি তিনি সাজান ৪ বাউন্ডারি ও ২ ছক্কায়। আর মিচেল স্যান্টনার ৯ বলে অপরাজিত থাকেন ১৬ রানে।

কিউই ব্যাটসম্যানদের দাপটের দিনে ৯৩ রান খরচায় ২ উইকেট নিয়েচেন মোস্তাফিজ। ১টি করে উইকেট পেয়েছেন মাশরাফি, সাইফউদ্দিন, মিরাজ ও রুবেল হোসেন।

  • সর্বশেষ
  • পঠিত