ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

পাকিস্তানি শুটারকে ভিসা না দেওয়ায় ভারতকে শাস্তি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১১

পাকিস্তানি শুটারকে ভিসা না দেওয়ায় ভারতকে শাস্তি

ভারত শাসিত কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের হামলার জেরে নয়া দিল্লিতে অনুষ্ঠেয় শুটিং বিশ্বকাপে অংশ নিতে পাকিস্তানের দুই শুটারকে ভিসা না দেওয়ায় ভারতের প্রতি চটেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। এই ঘটনায় অ্যাথলেটিকসের আন্তর্জাতিক আসর আয়োজনে ভারতকে নিষেধাজ্ঞা দিয়েছে আইওসি।

দিল্লিতে শুটিং আসরে অংশ নেওয়ার কথা ছিল পাকিস্তানের দুই শুটার জিএম বশির ও খলিল আহমেদের। সঙ্গে যাওয়ার কথা ছিল তাদের ম্যানেজারেরও। কিন্তু প্রতিযোগিতাটির আনুষ্ঠানিকতা শুরু হওয়ার আগ মুহূর্তেও দিল্লিতে পৌঁছাতে পারেননি তারা।

এ ঘটনায় পরবর্তীতেও অ্যাথলেটিকসের কোনো আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের ব্যাপারে ভারতের উপর নিষেধাজ্ঞা জারি করল আইওসি। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, এমন ঘটনা অলিম্পিক চার্টারের বিরোধী। তাই ভারত সরকারের পক্ষ থেকে লিখিত আশ্বাস না পাওয়া অবধি ভারতের উপর এই নিষেধাজ্ঞা বজায় থাকবে।

যতদিন না পর্যন্ত অলিম্পিক চার্টার মেনে চলার লিখিত আশ্বাস ভারতের তরফ থেকে দেওয়া হবে, ততদিন ভারতের মাটিতে বন্ধ থাকবে অলিম্পিক সম্পর্কিত যে কোনও আন্তর্জাতিক টুর্নামেন্ট।

উল্লেখ্য, ২০৩২ সালের অলিম্পিক আসর আয়োজনের জন্য এরই মধ্যে আগ্রহ প্রকাশ করেছে ভারত। এর আগে ২০৩০ সালে এশিয়ান গেমসও আয়োজন করতে চায় তারা।

  • সর্বশেষ
  • পঠিত