ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

হেটমায়ারের ব্যাটে সমতায় ফিরলো উইন্ডিজ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫৩

হেটমায়ারের ব্যাটে সমতায় ফিরলো উইন্ডিজ

ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে জাদু দেখিয়েছেন উইন্ডিজ ব্যাটসম্যান শিমরট হেটমায়ার। দুর্দান্ত এক শতকে ক্যারিবিয়দের লড়াকু সংগ্রহ এনে দিয়েছেন। এরপর বলহাতে খেল দেখিয়েছেন শেলডন কটরেল। এতেই ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ২৬ রানের জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। ২০১৪ সালের পর ইংলিশদের বিপক্ষে ওয়ানডেতে ক্যারিবীয়দের এটাই প্রথম জয়। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ সমতা ফিরল।

ক্যানিংটন ওভালে নির্ধারিত ৫০ ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ২৮৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ। লক্ষ্য তাড়ায় ২৬৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

টসে হেরে ব্যাট করতে নেমে ক্রিস গেইল ও জন ক্যাম্পবেলের ওপেনিং জুটিতে ৬১ রান পায় ওয়েস্ট ইন্ডিজ। ২৩ রানে আউট হন ক্যাম্পবেল। অর্ধশতক পূর্ণ করে আদিল রশিদের বলে বোল্ড হন গেইল। ৬৩ বলে খেলা তার ৫০ রানের ইনিংসটিতে রয়েছে একটি চার ও চার ছক্কা।

এরপর উইকেটে সেট হয়েও ৩৩ রানে ফিরেছেন শাই হোপ। ড্যারেন ব্রাভো ফিরেছেন ২৫ রানে। এরপর শুরু হয় হেটমেয়ার ঝড়। ৪৭ বলে পূর্ণ করেন অর্ধশতক। পরের ৫০ পূর্ণ করেন মাত্র ৩৫ বলে। শেষ পর্যন্ত ১০৪ রানে অপরাজিত থাকেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান। তার ৮৩ বলের ইনিংসটিতে চারের মার সাতটি; ছক্কার মার চারটি।

ইংল্যান্ডের বোলারদের মধ্যে একটি করে উইকেট মার্ক উড, লিয়াম প্লাঙ্কেট, বেন স্টোকস ও আদিল রশিদ।

২৯০ রানের টার্গেটে ১০ রানেই দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টোকে হারায় ইংল্যান্ড। তবে মিডল অর্ডারে জো রুট (৩৬), ইয়ন মর্গান (৭০), বেন স্টোকস (৭৯) ও জস বাটলারের (৩৪) দৃঢ়তায় লক্ষ্যের দিকেই এগুচ্ছিল ইংল্যান্ড। কিন্তু ছন্দটা ধরে রাখতে পারেননি পরের সারির ব্যাটসম্যানরা। দারুণ বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে খেলায় ফেরান কটরেল। নয় ওভারে ৪৬ রানে পাঁচটি উইকেট নেন কটরেল। তিন উইকেট নেন জেসন হোল্ডার।

গ্রেনাডার কুইন্সপার্কে সোমবার হবে সিরিজের তৃতীয় ওয়ানডে।

  • সর্বশেষ
  • পঠিত