ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৬ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ১৫:২৬

প্রিন্ট

বিশ্বকাপে যেমন হবে ভারতের স্কোয়াড

বিশ্বকাপে যেমন হবে ভারতের স্কোয়াড
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের আগে জাতীয় দলের জার্সি গায়ে শেষ ক্রিকেট ম্যাচ খেলে ফেললেন ভারতীয় ক্রিকেটাররা। যে সিরিজে ২-০ এগিয়ে থেকে ৩-২তে ঘরের মাঠে ভারতকে হারতে হয়েছে তা নিঃসন্দেহে বিরাট বাহিনীর জন্য মধুর বার্তা নিয়ে আসেনি। বিশ্বকাপের আগে বেশ কিছু পরীক্ষা নিরীক্ষার পথে হেঁটেছিল টিম ইন্ডিয়া। এই সিরিজের পর বিশ্বকাপের প্রাথমিক ১৫ নিয়ে একটা মোটামুটি পরিষ্কার ছবি পাওয়া গেছে। একেবারে নতুন মুখ যে তরুণদের বিশ্বকাপের টিকিটের দাবিদার মনে করা হয়েছিল তাদের অনেকের জায়গা মিলছে না বিশ্বকাপের স্কোয়াডে। অভিজ্ঞ ক্রিকেটার ও কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিকের প্রথম পনেরোয় থাকার সম্ভবনা উজ্জ্বল।

ব্যাটসম্যানদের মধ্যে যাদের জায়গা নিশ্চিত তারা হলেন অধিনায়ক বিরাট কোহলি ,রোহিত শর্মা, শিখর ধাওয়ানরা রয়েছেন। তরুণদের মধ্যে লড়াইতে যারা ছিলেন তাদের মধ্যে শিকে ছেঁড়ার সম্ভাবনা আছে আম্বাতি রায়ডু, কেএল রাহুল ,কেদার যাদব ও হার্দিক পান্ডিয়ার।

বোলারদের ক্ষেত্রে তালিকাও প্রায় পাকা। স্পিনারদের মধ্যে কুলদীপ যাদব, যজবেন্দ্র চাহালের জায়গা পাকা। রবীন্দ্র জাদেজা সম্ভবত দলে সুযোগ পেলেন না কারণ ব্যাটিং-বোলিং দু বিভাগেই কেদার যাদবের পারফরম্যান্স বেশি পছন্দ নির্বাচকদের।

এদিকে পেসারদের মধ্যে থাকবেন ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, জাসপ্রীত বুমরাহ। ১৪ জনের এই তালিকায় সামান্য রদবদল হলেও একটা জায়গা এখনও ফাঁকা রয়েছে যেটা নিয়ে এই মুহূর্তে নিঃসন্দেহ হয়ে বলা যাচ্ছে না।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close