ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

পিএসএল চ্যাম্পিয়ন কোয়েটা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ মার্চ ২০১৯, ০২:১০  
আপডেট :
 ১৮ মার্চ ২০১৯, ০২:২১

পিএসএল চ্যাম্পিয়ন কোয়েটা

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চ্যাম্পিয়ন কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। রোববার পিএসএলের চতুর্থ আসরে পেশোয়ার জালমিকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন হয় কোয়েটা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে পেশোয়ার। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৩৮ রান সংগ্রহ করে দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন উমর আমিন। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল ২১, সোহাইব মাকসুদ ২০ ও অধিনায়ক ড্যারেন স্যামি করেন ১৮ রান।

কোয়েটার পক্ষে তিন উইকেট নেন মোহাম্মদ হাসনাইন। এছাড়া ক্যারিবিয়ান তারকা ডোয়াইন ব্রাভো নেন দুটি উইকেট। আর একটি করে নেন মোহাম্মদ নওয়াজ ও ফাওয়াদ আহমেদ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে ওপেনার শেন ওয়াটসনকে হারালেও আরেক ওপেনার আহমেদ শেহজাদ ও আহসান আলী দলকে বেশ ভালোভাবেই এগিয়ে নিয়ে যান। ২৫ রান করে আহসান বিদায় নেন। এরপর রাইলি রুশো দলকে জয়ী করেই মাঠ ছাড়েন। তার ব্যাট থেকে আসে অপরাজিত ৫টি চারে ৩২ বলে ৩৯ রান। অপর প্রান্তে থাকা শেহজাদ ৫২ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৬টি চার ও ১টি ছক্কার মার। ১৩ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয় পায় কোয়েটা।

পিএসএলের ইতিহাসে এটি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের প্রথম শিরোপা। এর আগে ২০১৬ ও ২০১৭ সালে ফাইনালে খেললেও শিরোপা জিততে পারেনি তারা।

  • সর্বশেষ
  • পঠিত