ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বায়োপসি রিপোর্টের অপেক্ষায় মোশাররফ রুবেল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ মার্চ ২০১৯, ১৬:৪৪

বায়োপসি রিপোর্টের অপেক্ষায় মোশাররফ রুবেল

ব্রেইন টিউমারের অপারেশন পর বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল স্বাভাবিক খাবার খেতে পারছেন। গত মঙ্গলবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে সফলভাবে তার ব্রেইন টিউমারের অপারেশন সম্পন্ন হয়।

মোশাররফ রুবেলের ঘনিষ্ঠ বন্ধু ক্রীড়া সাংবাদিক জাহিদ চৌধুরী জানান, মোশাররফ রুবেলের স্ত্রী ফারজানা রুপার সঙ্গে কথা হয়েছে। স্ত্রী তাকে জানান, রুবেল এখন স্বাভাবিক খাবার খেতে শুরু করেছেন। তবে বায়োপসি রিপোর্টের আগে কিছু বলা যাচ্ছে না।

তিনি আরও জানান, বায়োপসি রিপোর্ট পাওয়া যাবে কাল-পরশুর মধ্যে। সে রিপোর্ট পাওয়ার পরই জানা যাবে, ক্যান্সারের জীবাণু আছে কিনা। তারপর ডাক্তাররা জানাবেন, পরবর্তী করণীয়।

সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর চলাকালীন সময় বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল বুঝতে পারেন তার শারীরিক সমস্যার কথা। প্রায় রাতেই খিঁচুনি হতো শরীরে। সপ্তাহ দুয়েক আগে, পরীক্ষা-নিরীক্ষা করাতে গিয়ে রুবেল জানতে পারেন তার ব্রেনে টিউমার হয়েছে। গ্লিওমা নামক টিউমার হয়েছে তার ব্রেনে।

এই ধরনের টিউমার সাধারণত মস্তিষ্কের কোষ অথবা মেরুদণ্ড থেকে জন্ম নেয়। টিউমার হয়েছে জেনে স্বাভাবিকভাবেই থমকে যান রুবেল। তবে ভেঙে না পড়ে চিকিৎসা নেওয়ার প্রস্তুতি নেন তিনি। ১৪ মার্চ, বৃহস্পতিবার রাতে অস্ত্রোপচার করাতে সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছাড়েন রুবেল।

রুবেলের ক্রিকেট ক্যারিয়ার বেশ লম্বা। সেই ২০০০-০১ থেকে ঘরোয়া ক্রিকেট খেলে আসছেন তিনি। বাংলাদেশ জাতীয় দলে তার অভিষেক হয় ২০০৮ সালে। একটু দেরিতেই স্বপ্নের দরজায় পা পড়েছিল বাংলাদেশের হয়ে ৫টি ওয়ানডে খেলা এই ক্রিকেটারের। সর্বশেষ বিপিএলে একটি ম্যাচ খেলা রুবেল ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। এ ছাড়া লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ১০৪টি।

  • সর্বশেষ
  • পঠিত