ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ফেদেরারের র‌্যাঙ্কিংয়ের উন্নতি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৯, ০৯:৫৩

ফেদেরারের র‌্যাঙ্কিংয়ের উন্নতি

মিয়ামি মাস্টার্সে জন ইসনারকে পরাজিত করে ক্যারিয়ারের ১০১তম শিরোপা জয়ের পুরস্কার হিসেবে এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ে অবস্থানের উন্নতি হয়েছে রজার ফেদেরারের। নতুন প্রকাশিত র‌্যাঙ্কিং অনুযায়ী এক ধাপ উপরে উঠে ফেদেরার এখন চতুর্থ স্থানে অবস্থান করছেন।

অস্ট্রিয়ার ডমিনিক থিয়েমকে হঠিয়ে সুইস সেনসেশন ফেদেরার এই স্থানটি দখল করেছেন। দুই সপ্তাহ আগে ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে ফেদেরারকে হারিয়ে সংক্ষিপ্ত সময়ের জন্য থিয়েম র‌্যাঙ্কিংয়ের চতুর্থ স্থানটি অর্জন করেছিলেন।

এদিকে উঠতি তারকা স্টিফানোস টিসিতসিপাস ক্যারিয়ার সেরা উন্নতি করে অষ্টম স্থানে উঠে এসেছে। অন্যদিকে কানাডিয়ান টিন এজার ডেনিম শাপোভালোভ মিয়ামি সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করায় প্রথমবারের মত র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ২০-এ জায়গা করে নিয়েছেন। ১৮ বছর বয়সী ফেলিক্স আগার-এ্যালিয়াসিমে ২৪ ধাপ উপরে উঠে ৩৩তম স্থানে অবস্থান করছে। ফ্লোরিডায় তিনি শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করেছিলেন। সেমিফাইনালে ইসনারের কাছে পরাজিত হয়ে তিনি বিদায় নেন।

মিয়ামিতে শেষ ১৬’ থেকে বিদায় নিলেও নোভাক জকোভিচ সুষ্পষ্ট ব্যবধানেই শীর্ষস্থানটি ধরে রেখেছেন। তৃতীয় র‌্যাঙ্কধারী আলেক্সান্দার জেভরেভ থেকে রাফায়েল নাদালও অনেক এগিয়ে রয়েছেন। ইনজুরি কাটিয়ে ক্লে কোর্ট মৌসুমেই ফিরে আসাই এখন স্প্যানিশ তারকা নাদালের মূল লক্ষ্য।

এটিপি বিশ্ব র‌্যাঙ্কিং: ১. নোভাক জকোভিজ (সার্বিয়া) ১১০৭০ পয়েন্ট

২. রাফায়েল নাদাল (স্পেন) ৮৭২৫

৩. আলেক্সান্দার জেভরেভ (জার্মানী) ৬০৪০

৪. রজার ফেদেরার (সুইজারল্যান্ড) ৫৫৯০

৫. ডোমিনিক থিয়েম (অস্ট্রিয়া) ৪৭৬৫

৬. কেই নিশিকোরি (জাপান) ৪২০০

৭. কেভিন এন্ডারসন (দক্ষিণ আফ্রিকা) ৪১১৫

৮. স্টিফানোস টিসিতসিপাস (গ্রীস) ৩২৪০

৯. হুয়ান মার্টিন ডেল পোত্রো (আর্জেন্টিনা)৩২২৫

১০. জন ইসনার (যুক্তরাষ্ট্র) ৩০৮৫

  • সর্বশেষ
  • পঠিত